সিরাজগঞ্জের ইজতেমা ২৩ ডিসেম্বর

সিরাজগঞ্জ প্রতিনিধি: অনুসন্ধানবার্তা: আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর সিরাজগঞ্জে ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিরাজগঞ্জ জেলা তাবলিগ জামাতের (নিজাম উদ্দিন অনুসারী) আয়োজনে এ ইজতেমায় প্রায় ৫০ হাজার লোক সমাগম হবে বলে ধারণা করছেন কমিটির সদস্যরা। ইজতেমায় আখেরি মোনাজাত হবে ২৫ ডিসেম্বর।

সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপর এ ইজতেমার আয়োজন করা হচ্ছে। সিরাজগঞ্জসহ পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে দলে দলে মুসল্লিরা এ ইজতেমায় অংশগ্রহণ করবেন। এরই মধ্যে মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান এসে তাদের সঙ্গে যোগ দিয়েছেন।

রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরের সরেজমিন দেখা যায়, ইজতেমা সুন্দরভাবে সম্পন্ন করতে তৈরি করা হচ্ছে ইজতেমার মাঠ। প্রায় ৫০ বিঘা জমির ওপর মুসল্লিদের সব ধরনের সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। তাদের জন্য ১২৫টি বাথরুম স্থাপন করা হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দুটি মেডিকেল টিম রাখা হয়েছে। অন্যদিকে ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

সিরাজগঞ্জ জেলা তাবলিগ জামাতের সদস্য আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সব আয়োজন করা হয়েছে। ২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ইজতেমার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করা হয়েছে। ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে।