বগুড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জ উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে আকবর আলী মণ্ডল (৫৭) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকালে বগুড়ার নারী ও শিশু ট্রাইবুন্যালের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার তারিক এই রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশও দেয়া হয়। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আকবর আলী মণ্ডল বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের বেলাই কেকারপাড়া এলাকার বাসিন্দা।

নিহত হাসিনা বিবি একই উপজেলার বলরামপুরের মৃত নুরুল ইসলামের মেয়ে এবং আকবর আলীর তৃতীয় স্ত্রী ছিলেন। এদিকে এই মামলার আরও তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়ে। খালাসপ্রাপ্তরা হলেন, আকবরের ছেলে আনোয়ার হোসেন, এনামুল এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন।

আদালতসূত্রে জানাযায়, ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে তাকে মারধর করে হত্যা করে ঘরের তীরের সঙ্গে ঝুলে রাখা হয়। পরের দিন ১৯ সেপ্টেম্বর হাসিনার ভাই লোকমান আলী নওফেল শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বগুড়ার নারী ও শিশু ট্রাইবুন্যাল-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবি আশেকুর রহমান সুজন জানান, ২০০৭ সালে হাসিনা বিবিকে বিয়ে করেন আকবর আলী। এর আগে আকবরের আরও দুইজন স্ত্রী ছিলেন। বিয়ের পর থেকে যৌতুকের জন্য হাসিনাকে চাপ প্রয়োগ ও মারধর করা হতো। ২০১২ সালের ১৮ সেপ্টেম্বরে হাসিনাকে মারধর করা হয়। এতে হাসিনা মারা যান। পরে হত্যার বিষয়টি ধামাচাপা দিতে আকবর আলী মৃতদেহ শয়ন ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখেন। কিন্তু পরের দিন হাসিনার স্বজনরা আকবরের বাড়িতে এলে মরদেহের বিভিন্ন স্থানে আঘাতের দাগ দেখতে পান। এতে সন্দেহ হলে নিহতের ভাই একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আকবর আলী, তার দুই ছেলে ও প্রথম স্ত্রীকে আসামি করা হয়।

মামলার বাদী লোকমান আলী নওফেল জানান, তার বোনের হত্যার বিচার হয়েছে। বিচারকের রায়ে তারা সন্তুষ্ট হয়েছেন।