কাজিপুরে গরু চুরি করতে এসে গাড়ি ফেলে পালালো চোর

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
কাজিপুরের গাছাবাড়িতে গরু চুরি করতে এসে পুলিশের ধাওয়া খেয়ে গাড়ি ফেলে পালিয়েছে চোরেরা। এসময় চুরি হওয়া ১টি গরু ও ১টি ছাগল উদ্ধার করা হয়।

থানাসূত্রে জানা যায়, গত ১৮ জুন রাত ২টার দিকে গাছাবাড়ি গ্রামে ১টি পিকআপ ভ্যান দাড়িয়ে থাকতে দেখে টহলরত পুলিশের সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চোরের দল গাড়িসহ পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ পিছু নিলে গাড়ি ফেলে চোরের দল পালিয়ে যায়। গাড়ি থেকে ১টি গরু এবং ১টি ছাগল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এসআই মতিন আহত হন।

পরবর্তীতে জানাযায়, চালিতাডাঙ্গা ইউনিয়নের মাথাইলচাপর গ্রামের মৃত জেলহোসেনের ছেলে শাহজাহানের বাড়ি থেকে গরু ও ছাগল চুরি করেছিলো চোরের দল। এরপর তারা গাছাবাড়ির আজম আলির বাড়ি থেকে দুটি গরু চুরির উদ্দেশে দাঁড়িয়ে ছিলো গাড়ি নিয়ে। এ ঘটনায় ১৯ জুন শাহজাহান বাদী হয়ে অজ্ঞাতদের নামে থানায় মামলা দায়ের করেছে।

কাজিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত (পিপিএম) জানান, থানা এলাকায় কোরবানি উপলক্ষ্যে প্রচুর গবাদিপশু লালন পালন করা হয়। গরু চুরি রোধে পুলিশ প্রতিনিয়ত টহল দিয়ে আসছে। চোরেরা তাদের দুটি মোবাইল ফোনসহ অন্যান্য সরঞ্জামাদি ফেলে গেছে। চোরদের গ্রেফতারের চেষ্টা চলছে।