বগুড়ার তালোড়া পৌরসভা নির্বাচনে বিএনপির বহিস্কৃত নেতা মেয়র নির্বাচিত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ হাজার ৯২৭ ভোট পেয়ে জগ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন বিএনপির সদ্য বহিস্কৃত নেতা আব্দুল জলিল খন্দকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আমিরুল ইসলাম বকুল পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট।

বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে বিকেলে দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মিলনায়তনে ফলাফল গণনার আয়োজন করা হয়। সেখান থেকে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও তালোড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তন্মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল জলিল খন্দকার জগ প্রতীক নিয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৬ হাজার ৯২৭টি। এছাড়া নৌকা প্রতীকে আমিরুল ইসলাম বকুল ২ হাজার ৯২৪ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।

অন্যদের মধ্যে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম সাহিদ লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৪৯২টি। ইসলামী আন্দোলন বাংলাদেশের তালোড়া পৌর শাখার সহসভাপতি মাওলানা কামরুল ইসলাম হাতপাখা প্রতীকে ১৩৯টি, তালোড়া পৌর বিএনপির বহিস্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আবু হোসেন সরকার আবুল নারিকেল গাছ প্রতীকে ১ হাজার ৫৬৩ এবং স্বতন্ত্র প্রার্থী আউলিয়া খন্দকার ইস্ত্রি প্রতীকে ১৮৩টি ভোট পান।

রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান আরও জানান, তালোড়া পৌরসভায় মোট ভোটার ১৬ হাজার ৭৬ জন। এর মধ্যে নারী ভোটার ৮ হাজার ৭১ এবং পুরুষ ভোটার ৮ হাজার ৫ জন। এ ছাড়া পৌর নির্বাচনে ১২ জন সংরক্ষিত নারী ও ৩৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী অংশ নিয়েছেন।