ধুনটে নানার বাড়ি থেকে মাদ্রাসা ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে নানার বাড়ি থেকে ফাহমিদ হাসান ফাহিম ওরফে শুভ (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (৯ জুলাই) দুপুর ১২টার দিকে ধুনট সদর ইউনিয়নের উল্লাপাড়া গ্রাম থেকে পুলিশ ওই ছাত্রের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছে।

নিহত ফাহমিদ হাসান ফাহিম ওরফে শুভ বগুড়ার শেরপুর উপজেলার খন্দকার টোলা পূর্বপাড়া এলাকার সুলতান সেখের ছেলে। সে ৪-৫ বছর বয়স থেকে ধুনট উপজেলার উল্লাপাড়া গ্রামে নানা ফরিদ সেখের বাড়িতে বসবাস করে পাশ^বর্ত্তী ইলহাম এলোমানি অরফান (ক্বওমী) মাদ্রাসায় পড়ালেখা করে আসছিল।

থানা পুলিশ ও নিহতের পরিবারসূত্রে জানাগেছে, শুভ মাদ্রাসায় লেখাপড়া করতে প্রায় সময়ই অনীহা প্রকাশ করতো। ঈদের ছুটিতে শুভ তার বাবার বাড়িতে গেলে সেখান থেকে আর নানার বাড়িতে ফিরে আসতে চায়নি। গত শনিবার তার বাবা-মা তাকে মাদ্রাসায় পড়ার জন্য জোর করে নানার বাড়িতে পাঠিয়ে দেয়। আর এতে অভিমান করে রবিবার দুপুর ১২টার দিকে শুভ তার নানার বসতবাড়ির শয়ন ঘরে তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। এসময় বাড়ির লোকজন টের পেয়ে ঘরের দরজা ভেঙ্গে তাকে দ্রুত উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, মৃতদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য মৃতদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে প্রেরন করা হয়েছে। এ সংক্রান্তে ধুনট থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।