ধুনটে হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে মুদি দোকানী জাকিরুল ইসলাম (৩০) হত্যা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার (৯ জুলাই) গ্রেফতারকৃত আসামীকে ধুনট থানায় হস্তান্তর করা হয়েছে। এরআগে শনিবার রাতে র‌্যাব সদর দপ্তর (ইন্ট উইং) এর সহযোগিতায় র‌্যাব-১২, সিপিসি-৩, বগুড়া ও র‌্যাব-৪, সিপিসি-২, নবীনগর, সাভার এর যৌথ অভিযানে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী জাহাঙ্গীর হোসেন (২২) ধুনট উপজেলার মাজবাড়ী গ্রামের মৃত মোকলেছুর রহমানের ছেলে।

র‌্যাব-১২ বগুড়া বগুড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বগুড়ার শাজাহানপুর উপজেলার দড়িনন্দগ্রাম দক্ষিণপাড়া এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে জাকিরুল ইসলাম (৩০) গত এক বছর ধরে তার শশুর বাড়ী ধুনট উপজেলার মাজবাড়ী গ্রামে সপরিবারে বসবাস করতো এবং সেখানে একটি মুদি দোকান পরিচালনা করতো।

গত ০৯ ডিসেম্বর আসামী জাহাঙ্গীর (২২) মুদি দোকানী জাকিরুল ইসলামের কাছ থেকে পূর্বের পাওনা ৫০০ টাকা চাইলে দোকানী আসামীকে আগে দোকানের পাওনা টাকা পরিশোধ করতে বলে। কিন্তু আসামী জাহাঙ্গীর টাকা না দিয়ে রাত ৮টার দিকে মুদি দোকান থেকে জাকিরুলকে টেনে বের করে তার উপর এলোপাথারী ভাবে কিলঘুষি ও হত্যার উদ্দেশ্যে লাঠি দ্বারা জখম করে। পরবর্তীতে দোকানী রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় সোনাহাটা বাজারে পল্লী চিকিৎসক এর চেম্বারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় নিহতের ভাই বাদী হয়ে গত ১১ ডিসেম্বর বগুড়া জেলার ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। ধুনট থানার মামলা নং-০৪, তাং-১১/১২/২০২২ইং।

তিনি আরো জানান, আসামী জাহাঙ্গীর হোসেন গ্রেফতার থেকে বাঁচতে আত্মীয়স্বজনের থেকে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলো। গ্রেফতারকৃত আসামী ধুনট থানায় সোপর্দ করা হয়েছে।

এবিষয়ে ধুনট থানায় অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, হত্যা মামলার আসামীকে র‌্যাব অভিযান চালিয়ে গ্রেফতার করে ধুনট থানায় হস্তান্তর করেছে। গ্রেফতারকৃত আসামীকে বগুড়ার আদালতে সোপর্দ করা হবে।