বগুড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাফিজার রহমান (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি নন্দীগ্রাম উপজেলার কুমিড়ার বাসিন্দা। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল এতথ্য নিশ্চিত করে জানান, বুধবার হাফিজার রহমানের জ্বর আসে। তিনি শনিবার বগুড়া শহরের একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন। সেখানে পরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হয়। সেই ক্লিনিক থেকে সোমবার দুপুরে সরকারী মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হন। তার রক্তচাপ বেড়ে গিয়েছিল। এ ছাড়া দেহে সোডিয়াম ও পটাশিয়ামের ভারসাম্য ছিল না। মঙ্গলবার সকালে তিনি মারা যান।

তিনি জানান, ‘হাফিজার রহমানের নাতি ঢাকার একটি স্কুলে পড়াশোনা করে। ঈদের ছুটিতে সে জ্বর নিয়ে নানাবাড়ি আসে। হাফিজার রহমানের মৃত্যুর কারণ হিসেবে ওই ঘটনাকেও পর্যবেক্ষণে রেখেছি।’

ডা. শফিক আমিন আরো জানান, বগুড়ায় বর্তমানে তিনজন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে দুজন এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে একজন। এ ছাড়া জেলায় এখন পর্যন্ত ৩১ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।