ধুনটে যৌতুকের দাবিতে শ্বশুরবাড়িতে গিয়ে স্ত্রীকে নির্যাতন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে যৌতুকের দাবিতে শ্বশুরবাড়িতে গিয়ে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। রবিবার (১৬ জুলাই) রাতে ভুক্তভোগি ওই গৃহবধু বাদী হয়ে তার স্বামীর বিরুদ্ধে ধুনট থানায় মামলাটি দায়ের করেছেন।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মোস্তফা কামালের মেয়ে কামরুন নাহারের (২৩) সঙ্গে গত ৪ বছর আগে পাশ^বর্তী গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের বড় ইটালি গ্রামের ফুল মিয়ার ছেলে রানা মিয়ার (২৭) বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে আল ওয়ালি নাফি (০২) নামে এক ছেলে সন্তান রয়েছে।

কিন্তু বিয়ের পরই রানা মিয়া যৌতুক হিসাবে কনে পক্ষকে মোটরসাইকেল, স্বর্ণালঙ্কারসহ সহ আসবাবপত্র ও নগদ অর্থ প্রদান করতে চাপ সৃষ্টি করে। এরপর দরিদ্র মেয়েটির বাবা অনেক কষ্টে ৫ লাখ টাকা জোগাড় করে তার সকল দাবি পুরন করে।

এর ২ বছর পর অতিরিক্ত আরো ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে নির্যাতন চালিয়ে আসছিল রানা মিয়া। একপর্যায়ে স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে সম্প্রতি মেয়েটি তার বাবার বাড়িতে চলে এসে বসবাস করে আসছিল।

এমতাবস্থায় গত ১২ জুলাই রাত ৮টার দিকে রানা মিয়া ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের শ^শুরবাড়িতে গিয়ে যৌতুক দাবি করে আবারো তার স্ত্রীকে প্রকাশ্যে নির্যাতন করে। এরপর তার শ^শুরবাড়ির লোকজন এগিয়ে আসলে সে কৌশলে পালিয়ে যায়।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে মামলা দায়ের হয়েছে এবং আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।