বগুড়ায় পুলিশ-বিএনপির সংঘর্ষে অর্ধশত আহত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া শহরের ইয়াকুবিয়া মোড় এলাকায় এই ঘটনা ঘটে। এসময় পুলিশ সদস্যসহ বিএনপির নেতাকর্মীরা আহত হয়েছেন।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মঙ্গলবার বগুড়ার বনানী থেকে জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে পদযাত্রা শহরের দিকে রওনা দেয়। পথিমধ্যে বগুড়া শহরের ইয়াকুবিয়ার মোড়ে পৌঁছালে পদযাত্রার পিছনে থাকা নেতাকর্মীরা সাতমাথার দিকে যেতে চায় এতে পুলিশ বাধা দিলে তাদের সাথে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিচার্জ নিক্ষেপ করে। পুলিশও পাল্টা টিয়ারশেল ছোড়ে।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা বলেন, পদযাত্রা শেষ করে বনানী থেকে শহরের মধ্যে আসার সময় পুলিশ ইয়াকুবিয়ার মোড়ে বাধা দেয়। এক পর্যায়ে বিনা কারনে পুলিশ লাঠি চার্জ সহ টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এতে প্রায় ৫০ জন নেতাকর্মী আহত হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ বলেন, বিএনপির নেতাকর্মীদের ইয়াকুবিয়ার মোড় থেকে সাতমাথায় যাওয়ার অনুমতি ছিল না। তারা যেতে চাইলে আমরা এতে বাধা দেই। এসময় তারা পুলিশের উপর লাঠি ও ইট পাটকেল নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে আমরা টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেই।