কলেজ ছাত্রের গাঁজা চাষের পরিকল্পনা ভেস্তে দিল কাজিপুরের পুলিশ

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
একসময় ইয়াবা ট্যাবলেট সেবন করত কাজিপুর উপজেলার নবুয়াত হোসেন (২৩)। তারপর আর্থিক সংকটের কারণে ইয়াবা সেবন বাদ দিয়ে গাঁজা সেবন করা শুরু করে সে। গাঁজা সেবনকালে চিন্তা করে যে, গাঁজা কিনতে টাকা লাগে, তাই এর পরিবর্তে চাষ করলে কেমন হয় ; সেই চিন্তাধারা থেকেই গাঁজা চাষের পরিকল্পনা মাথায় আসে নবুয়াতের।

গাঁজা চাষের পরিকল্পনা মোতাবেক নিজেদের বাগানের মধ্যেই গাঁজা গাছ চাষ করেন নবুয়াত হোসেন। কিন্তু হঠাৎই তার সব পরিকল্পনা ভেস্তে এখন পুলিশের হাতে আটক হয়েছে নবুয়াত হোসেন। এসময় ১০ ফুট উচ্চতার প্রায় ৪ কেজি ৩০০ গ্রাম ওজনের গাঁজার গাছ উদ্ধার করে পুলিশ।

নবুয়াত হোসেন (২৩) সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার বরইতালি মধ্যপাড়া এলাকার মৃত সাইফুল ইসলাম তালুকদারের ছেলে। সে পেশায় একজন কলেজ ছাত্র এবং খন্ডকালীন শিক্ষকতা করতো। গত ২৩ জুলাই সন্ধ্যায় কাজিপুর থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে গাছ চাষবাদ করার অভিযোগে নবুয়াত হোসেনকে একটি গাঁজার গাছসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত নবুয়াত হোসেন পুলিশের জিজ্ঞাসাবাদে জানায় যে, তার চিন্তা ধারণা গাঁজা চাষে দুইটি লাভ। প্রথমত; টাকা দিয়ে গাঁজা ক্রয় করে সেবন করতে হবে না, দ্বিতীয়ত; গাঁজা বিক্রয় করলে টাকাও পাওয়া যাবে। এই ধারনা থেকেই সে গাঁজার চাষ শুরু করে। কিন্তু হঠাৎ তার সব পরিকল্পনা ভেস্তে এখন পুলিশের হাতে আটক সে।

এবিষয়ে কাজিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল দত্ত জানান, গাঁজা চাষ করার অপরাধে একটি গাঁজার গাছসহ নবুয়াত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এসংক্রান্তে একটি মামলা দায়েরের পর সোমবার গ্রেফতারকৃত আসামীকে সিরাজগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।