শিবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক ও মৎস্যচাষীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সকালে উপজেলা মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা পরিষদ হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা জানান, এবারে প্রতিপাদ্য হলো “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”।

সারাদেশের ন্যায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে শিবগঞ্জ উপজেলা মৎস্য অধিদপ্তর বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছেন। কার্যক্রমের মধ্যে মতবিনিময় সভা, র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণ, উদ্বোধনী অনুষ্ঠান ও সফল মৎস্যচাষীকে পুরুষ্কার বিতরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্য চাসি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুর/জলাশয়ের মাটি ও পানির ভৌত রাসয়নিক পরীক্ষা, মৎস্যচাষি সুফলভোগেিদর মাঝে মাছচাষ বিষয়ক প্রশিক্ষণ ও সর্বশেষ দিনে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস শাকুর, ক্ষেত্র সহকারী শাহাজান সিরাজ (এনএটিপি), খলিলুর রহমান, সাংবাদিক বজলুর রহমান, আব্দুর রউফ রুবেল, পবন রায়, সোহেল আক্তার মিঠু, সাজু মিয়া, রশিদুর রহমান রানা, সোহেল রানা মিন্টু, শাহাব উদ্দীন শিবলী, আব্দুর রহিম, মৎস্য চাষি রঞ্জু, জালাল উদ্দিন প্রমুখ।