ধুনটে সেচ পাম্পের সংযোগ দিতে গিয়ে কৃষকের মৃত্যু, আহত ১

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে বৈদ্যুতিক সেচ পাম্পের সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সিরাজুল ইসলাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুলাই) দুপুর ১২টার দিকে চিকাশী গ্রামে এই ঘটনা ঘটে। এছাড়া এর এক ঘন্টা আগে একই সেচ পাম্পের সংযোগ দিতে গিয়ে ফরিদ উদ্দিন (৫৫) নামে আরেক কৃষক আহত হয়েছে।

নিহত কৃষক সিরাজুল ইসলাম (৬০) ছোট চিকাশী গ্রামের মৃত ইব্রাহিম আকন্দের ছেলে এবং আহত কৃষক ফরিদ উদ্দিন (৫৫) একই গ্রামের মৃত নুরু শেখের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয়সূত্রে জানাযায়, ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের ছোট চিকাশী গ্রামের পশ্চিম পাশে বিলাইচাটি বিলে আব্দুর রাজ্জাক প্রামাণিকের বৈদ্যুতিক সেচ পাম্পে কাজ করতো সিরাজুল ইসলাম ও ফরিদ উদ্দিন। বুধবার সকাল ১১টার দিকে জমিতে পানি দেওয়ার জন্য প্রথমে ফরিদ উদ্দিন সেচ পাম্পের বৈদ্যুতিক সুইচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয়। পরে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।

এদিকে এই ঘটনার এক ঘন্টা পরই আবারো ওই সেচ পাম্পের সুইচ দিতে যায় কৃষক সিরাজুল ইসলাম। কিন্তু তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাকেও স্থানীয়রা উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এবিষয়ে কারো কোন অভিযোগ বা সন্দেহ না থাকায় আবেদনের প্রেক্ষিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে মৃতদেহ বিনাময়না তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সংক্রান্তে ধুনট থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।