বগুড়ায় অপহরণ মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় অপহরণ মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী আব্দুল খালেক (৪০) কে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে র‌্যাব-১২, সিপিসি-৩, বগুড়া ও র‌্যাব-৪, সাভার এর যৌথ অভিযানে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নরসিংহপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী আব্দুল খালেক (৪০) বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন পুটখুর এলাকার আঃ কাদেরের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৫ সালে আসামী আব্দুল খালেক (৪০) এবং তার বন্ধু মোখলেছুর রহমান (৪২) ও রুবেল (৪০) মিলে তার প্রতিবেশী মোছাঃ বেদেনা (৩৮) নামের এক মেয়েকে অপরহণ করে। পরবর্তীতে মেয়েটির বাবা আজাহার আলী (৬০) বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

ওই মামলায় ২০১৩ সালে বিজ্ঞ আদালত আসামী আব্দুল খালেককে ১৪ বছরের সাজা প্রদান করেন। তিনি ঢাকার সাভার এলাকায় একটি গার্মেন্টসে চাকুরি করতো। আদালতের রায় ষোষণার পর থেকে তিনি স্থানীয় আত্মীয়স্বজন ও প্রতিবেশী থেকে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘ ১০ বছর আত্মগোপনে ছিলো।

এবিষয়ে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন বলেন, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়ার শিবগঞ্জ থানায় বগুড়ায় সোপর্দ করা হয়েছে। দীর্ঘ ১০ বছর পরে র‌্যাবের সাহসী অভিযানের মাধ্যমে এই গ্রেফতারের ফলে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।