নন্দীগ্রামে সাংবাদিক পরিবারের ওপর হামলার ঘটনায় পুলিশের চার্জশিট দাখিল

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি, অনুসন্ধানবার্তা:
বগুড়ার নন্দীগ্রামে সাংবাদিক নজরুল ইসলামের পরিবারের সদস্যদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। হামলায় অংশ নেওয়া এজাহারনামীয় ১০জন আসামির বিরুদ্ধেই প্রাথমিকভাবে অপরাধ প্রমানিত হয়েছে উল্লেখ করে সম্প্রতি বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

বুধবার নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত আসামিরা হলো- নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের কৈগাড়ী সোনারপাড়া এলাকার রহমতুল্লাহ টুপিআলার ছেলে আব্দুর রহিম কালু (৩৪) তার ভাই গোলাম রসুল গুটিআলা (৩৫), একই এলাকার মোকলেছুর রহমানের ছেলে শিবিরকর্মী আজিজুল হাকিম (২৫), তার ভাই এখলাছুর রহমান (৩০), রফিকুল ইসলাম মফিজের ছেলে আব্দুস সালাম (২৭), তার ভাই শিবিরকর্মী আতিকুল ইসলাম (২৫), নাটোরের সিংড়া উপজেলার বেলোয়া এলাকার সাইদুল ইসলামের ছেলে শিবিরকর্মী আলহাজ (২০), তার ভাই আল-আমিন (২৮), পাবনার বেড়া উপজেলার আমিনপুর সাতসাখিনী এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আব্দুল মমিন (৩৯) এবং তার ভাই মাহাবুর রহমান মুন্নু মিয়া (৩২)।

জানাগেছে, ২০২২ সালের ২৩ ডিসেম্বর নন্দীগ্রাম উপজেলার কৈগাড়ী গ্রামে সাংবাদিক নজরুলের পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক ও তার আহত ভাইকে উদ্ধার করে। এ ঘটনায় সাংবাদিক নজরুল বাদী হয়ে ১০জনের নাম উল্লেখ করে ২৮ ডিসেম্বর থানায় মামলা দায়ের করে। সাংবাদিক নজরুল ইসলাম নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক ভোরের ডাক পত্রিকার প্রতিবেদক।

মামলার চার্জশিটের বিবরণে বলা হয়, সাংবাদিক নজরুলের বিরুদ্ধে আসামিরা মিথ্যা গুজব রটানোসহ মানহানি ও পরিবারের ক্ষতিসাধনের জন্য ষড়যন্ত্র করে গ্রামের লোকজনকে উত্তেজিত করার চেষ্টা করে। এ ব্যাপারে ২০২২ সালের ২৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে থানায় জিডি করা হয়। একারণে ক্ষিপ্ত হয়ে আসামিরা ঘটনার আগে গভীর রাতে বাড়ির সামনে গিয়ে সাংবাদিককে বাইরে বের হওয়ার জন্য ডাকাডাকি করে। পরদিন সকালে সাংবাদিকের পরিবারের ওপর হামলা করে অভিযুক্ত ১০জন। আসামিদের ছুরিকাঘাতে আহত হয় সাংবাদিকের ছোট ভাই হাফেজ মাওলানা নাজিজুল হক (৩১)।