ধুনট মডেল মসজিদে ভ্যান চুরির দৃশ্য ভাইরাল, সেই চোর আটক

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার সরকারি মডেল মসজিদের গ্যারেজ থেকে অটোভ্যান চুরির দৃশ্য ফেসবুকে ভাইরাল হওয়ার একদিন পরই সেই চোরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। শুক্রবার (২৫আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে ধুনট বাজারের মুরগিহাটি থেকে তাকে আটক করা হয়। আটককৃত নাজমুল হোসেন লিটন (২৫) ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের ফাঁটাগাড়ি এলাকার সোলায়মান আলীর ছেলে।

জানাযায়, বৃহস্পতিবার যোহরের নামাজের সময় ধুনট মডেল মসজিদের নিচ তলার গ্যারেজ থেকে ব্যাটারী চালিত একটি অটোভ্যান চুরি হয়ে যায়। পরে সিসি ক্যামেরার ভিডিওতে অটোভ্যানটি চুরি হওয়ার দৃশ্য ধরা পড়ে। এবিষয়ে অনলাইন নিউজ পোর্টাল ‘অনুসন্ধানবার্তা’ ও ‘অনুসন্ধানবার্তা’ ইউটিউব চ্যানেল ও ফেসবুক সহ বেশ কিছু প্রিন্ট পত্রিকায় চুরির সংবাদ ও ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়। এদিকে শুক্রবার চোর নাজমুল হোসেন লিটন ধুনট বাজার এলাকায় আবারো চুরির উদ্দ্যেশে মুরগিহাটি এলাকা দিয়ে যাচ্ছিল। এসময় স্বাধীন নামে এক ব্যবসায়ী ফেসবুকে চুরির ভিডিও ও তার ছবি দেখে তাকে সনাক্ত করে আটক করলে সে ভ্যানচুরির ঘটনাটি স্বীকার করে নেয়। পরে স্থানীয় জনতা তাকে ধুনট থানা পুলিশের কাছে সোপর্দ করে।

এবিষয়ে ধুনট থানার এসআই আব্দুল খালেক বলেন, আটককৃত লিটনের বিরুদ্ধে প্রায় ৪টি মামলা রয়েছে। এক মাস আগেই তাকে একটি ভ্যান চুরির মামলায় আটক করা হয়েছিল। ধুনট মডেল মসজিদ থেকে চুরি হওয়া অটোভ্যানটি সে মথুরাপুর বাজারের একটি গ্যারেজে রেখেছে। সেখান থেকে ভ্যানটি উদ্ধার করা হবে এবং এই চুরির সঙ্গে যারা জড়িত রয়েছে তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসা হবে।