ধুনটে বাসাভাড়া আদায়ে সাবেক ভাইস চেয়ারম্যানকে উপজেলা চেয়ারম্যানের পত্র প্রেরন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে আড়াই লাখ টাকা বকেয়া বাসাভাড়া আদায় করতে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আ’লীগ নেত্রী নাজনীন নাহারকে পত্র প্রেরন করা হয়েছে। রবিবার (৩ সেপ্টেম্বর) বিকালে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বাসা বরাদ্দ কমিটির সভাপতি আব্দুল হাই খোকন পত্রটি প্রেরন করেন। পত্র প্রেরনের আগামী ১৫ কর্মদিবসের মধ্যে বকেয়া বাসা ভাড়া পরিশোধ না করা হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও উল্লেখ করা হয়।

ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন জানান, নাজনীন নাহার ভাইস চেয়ারম্যান থাকালীন উপজেলা পরিষদের খেয়া-১ ভবনের একটি বাসা বরাদ্দ নেন। নির্ধারিত ভাড়া অনুযায়ি প্রতিমাসে ৩ হাজার ৫০০ টাকা দেয়ার কথা। কিন্তু তিনি অনেক মাসের বকেয়া ভাড়াসহ ২০১৬ সালে পরিশোধ করেন এবং তিনি বাসা বরাদ্দ বাতিলের আবেদন করেন। পরবর্তীতে তাকে বাসা ছেড়ে দেওয়ার জন্য বলা হলেও তিনি মৌখিকভাবে থাকার সময় চান এবং তিনি দীর্ঘদিনেও বাসা ছেড়ে না দিয়ে বসবাস করতে থাকেন।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, ২০২২ সালের ৩ জানুয়ারি উপজেলা পরিষদের বাসা বরাদ্দ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক ওই বছরের ২৭ জানুয়ারি নাজনীন নাহারকে বকেয়া বাসাভাড়া পরিশোধ পূর্বক বাসা খালি করার জন্য পত্র দেয়া হয়। কিন্তু কর্তৃপক্ষের নিকট বাসাটি হস্তান্তর না করে নাজনীন নাহার বাসার মালামাল নিয়ে ২০২৩ সালের আগস্ট মাসে বাসাটি তালা দিয়ে চলে যান। এমতাবস্থায় ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে ২০২২ সালের ডিসেম্বর মাস পর্যন্ত বকেয়া বাসাভাড়া বাবদ ২ লাখ ৫২ হাজার টাকা আগামী ১৫ কর্মদিবসের মধ্যে পরিশোধ না করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে এবিষয়ে ধুনট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা আ’লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার বলেন, ২০০৯ সাল থেকে বাসা বরাদ্দ নিয়ে বসবাস করে আসছি। আমার কোন বাসা ভাড়া বকেয়া নেই। সব ডকুমেন্ট আমার কাছে রয়েছে। তবে আমি নিয়মিত ভাড়া পরিশোধ করলেও আমার ভবনের আর কেউই কোন দিন ভাড়া দেয়নি। এছাড়া বহিরাগত ও সরকারি লোকও এই ভবনে অবৈধভাবে বসবাস করছে। তাই সবার বিরুদ্ধেই এই পত্র প্রেরন করা জরুরী বলে মনে করেন তিনি।