স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
সিরাজগঞ্জের কাজিপুরে অনুমোদনবিহীন ভার্চুয়াল বেটিং-ক্যাসিনো অনলাইন জুয়া পরিচালনাকারী চক্রের এজেন্টসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় অনলাইন জুয়ার কাজে ব্যবহৃত ১৭টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো- কাজিপুর উপজেলার গোদাগাড়ী গাড়াবেড় এলাকার মৃত আশাদুল ইসলামের ছেলে রবিউল হাসান (২১), সোলায়মান হোসেনের ছেলে ফেরদৌস আলী (২৭), তার ভাই রাসেল রানা (২৩), মাইজবাড়ী ইউনিয়নের বিলচতল গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে মৃত মতিউর রহমানের ছেলে রায়হান কবির (২৮), মাইজবাড়ী গ্রামের হাছেন আলীর ছেলে সুইট রেজা (২৬) ও মৃত ইব্রাহিম হোসেনের ছেলে ইলিয়াস উদ্দিন (৩৬)।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামীরা সরকার অনুমোদনবিহীন ভার্চুয়াল বেটিং-ক্যাসিনো অনলাইন জুয়া পরিচালনা করে আসছিল। বিভিন্ন ওয়েব সাইটগুলো পরিচালনার লক্ষ্যে বিভিন্ন মোবাইল ব্যাংকিং ব্যবহার করে অবৈধ লেনদেন করাসহ বিভিন্ন ব্যক্তিকে অনলাইনে ডলারের মাধ্যমে জুয়া খেলার জন্য উৎসাহিত করতো। অনলাইনে বিভিন্ন বেটিং জুয়ার সাইটের মাধ্যমে অনলাইন জুয়াড়ীদের ভার্চুয়াল কারেন্সী সরবরাহ করতো। বিনিময়ে তারা বিভিন্ন মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানকে ব্যবহার করে অবৈধ টাকা লেনদেন করে আসছিল।

র‌্যাব-১২, সিরাজগঞ্জ সদর কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার বিএন আবুল হাশেম সবুজ জানান, ধারণা করা হচ্ছে প্রতি মাসে এই চক্রটি কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। গ্রেফতারকৃত আসামীদেরকে সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।