ধুনটে মুরগির খামার অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ
বগুড়ার ধুনট উপজেলার অলোয়া গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের পাশ থেকে পোল্ট্রি মুরগির খামার অপসারনের দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শতাধিক গ্রামবাসী। -অনুসন্ধানবার্তা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের অলোয়া গ্রামে শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের পাশ থেকে পোল্ট্রি মুরগির খামার অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করেছে গ্রামবাসী। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপি ধুনট-মথুরাপুর সড়কের আলোয়া গ্রামের সড়ক অবরোধ করে শতাধিক গ্রামবাসী এই বিক্ষোভ করে।

বিক্ষোভে অংশ নেয়া অলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী কথা খাতুন, একই শ্রেণীর ছাত্র রিফাত জানায়, বিদ্যালয়ে যাওয়া-আসার সময় দূর্গন্ধে অনেকই অসুস্থ হয়ে পড়ে।

বিক্ষোভ সমাবেশে অলোয়া গ্রামের সেহেল রানা, জহুরুল ও স্বাধীন জানান, আলোয়া গ্রামের পাকা রাস্তার পাশেই লিটন নামের এক ব্যক্তি পোল্ট্রি মুরগির খামার স্থাপন করেছেন। মুরগির বিষ্ঠার দূর্গন্ধে পরিবেশ দূষণের কারনে পাশ^বর্তী অলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, মসজিদের মুসল্লি ও পথচারীসহ গ্রামবাসীদের চলাচল দুর্বিসহ হয়ে উঠেছে। এছাড়া ডেঙ্গু মশার উপদ্রবও বৃদ্ধি পেয়েছে। তাই ঘনবসতি এলাকা থেকে এই পোল্ট্রি মুরগির খামার দ্রুত সরিয়ে নেয়ার দাবিতে শতাধিক গ্রামবাসী বিক্ষোভে অংশ নেয়।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলম বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পর পরই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার তদন্ত কমিটির লোকজনের সামনেই তারা বিক্ষোভ করেছে। এবিষয়টি তদন্ত প্রতিবেদনের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।