রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে আদম তমিজী হককে আ'লীগ থেকে অব্যাহতি

অনুসন্ধানবার্তা ডেস্ক:
রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে ব্যবসায়ী আদম তমিজী হককে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান।

এছাড়া তাকে স্থায়ী বহিষ্কার করতে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে সুপারিশও করা হয়েছে। রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে মহানগর উত্তর আওয়ামীলীগ।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, সম্প্রতি আদম তমিজী হক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে বাংলাদেশের পাসপোর্ট পোড়ান এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তাই রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাকে স্থায়ী বহিষ্কার করতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

জানাগেছে, শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, আদম তমিজী হক নিজের বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলছেন। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আওয়ামীলীগের একজন নেতা ছিলাম আমি। আওয়ামী লীগ আমার ১ হাজার কোটি টাকা মেরে দিয়েছে। আমাকে দেশছাড়া করেছে। আমাকে মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর চেষ্টা করছে। যার কারণে আমি বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করলাম। এ দেশের নাগরিকত্ব আর চাচ্ছি না। কারণ, এ দেশের নাগরিক হওয়ার যোগ্যতা আমার নেই।