বগুড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩জন আটক

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মোকামতলা আর এন্ড আর পটেটো কোল্ড ষ্টোরেজ (প্রাঃ) লিঃ থেকে ৩জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক বগুড়া-২ (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান এ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে আলু মজুদ রাখার দায়ে ৩জনকে আটক করা হয়।

আটকৃতরা হলো- ভরিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে শাহ আলম (৬০), দাইমুল্ল্যা গ্রামের আব্দুল জলিল এর ছেলে জাহিদ হাসান সুমন (২২) ও শংকরপুর গ্রামের নুরুল ইসলাম এর ছেলে রিপন মিয়া (৩৫)।

জানাগেছে, বাজারে দাম বাড়তে থাকায় নতুন করে তিনটি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য বেঁধে দিয়েছে সরকার। ১৪ এপ্রিল আলু, পেঁয়াজ ও ডিম এই পণ্যের দাম ঠিক করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বেশ কিছুদিন ধরে এই তিন পণ্যের দাম বাজরে অস্থিরতা বিরাজ করছে।

সরকার নির্ধারিত দাম প্রতি কেজি আলু ৩৫-৩৬ টাকা, ডিম হালি ৪৮ টাকা, প্রতি কেজি পেঁয়াজ ৬৪-৬৫ টাকা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার আশায় আলু হিমাগারে মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে। এর প্রেক্ষিতে বাজার নিয়ন্ত্রণ করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান মঙ্গলবার সকালে মোকামতলা আর এন্ড আর পটেটো কোল্ড ষ্টোরেজ (প্রাঃ) লিঃ এ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা কালে অবৈধ আলু মজুদ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়। পরে আটকৃতদের থানায় নিয়ে আসে পুলিশ।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন পরিচালক (অভিযোগ) ভোক্তা অধিকার দপ্তর মোহাম্মদ হাসানুজ্জামান, যুগ্ম পরিচালক এন এস আই ফয়সাল আহমেদ, জেলা প্রশাসক (অতিরিক্ত) মেজবাউল করিম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) তানভীর আহমেদ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এএইচএম সফিকুজ্জামান বলেন, ব্যবসায়ীরা আলু মজুদ রেখে বাজারে আলুর কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। আলু মজুদ রাখার দায়ে ৩জনকে আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।