বগুড়ায় অগ্নিকাণ্ডে দগ্ধ সেই শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার সারিয়াকান্দিতে আগুনে পুড়ে দগ্ধ হওয়া সুমি আক্তার (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় তার মৃত্যু হয়। এরআগে বৃহস্পতিবার রাত ১০টার দিকে সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ফুলবাড়ী নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুমি ওই গ্রামের বাদশা মিয়ার মেয়ে।

থানাসূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে ফুলবাড়ী ইউনিয়নের ফুলবাড়ী নয়াপাড়া গ্রামের বাদশা মিয়ার বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। এসময় সুমি ঘরে একা ছিল। সুমি আগুনের ভয়ে তার শয়ন ঘরের খাটের নিচে লুকিয়ে পড়ে। পরে স্থানীয়রা আগুন লাগার বিষয়টি টের পেয়ে তারা একপর্যায়ে আগুন নিভিয়ে ফেলে। কিন্তু তারা তখনো জানতো না এই ঘরে সুমি রয়েছে। পরে আগুন লাগার সংবাদে বাদশা মিয়া বাড়িতে এসে তার মেয়ে সুমির খোঁজ নেয়।

সেখানে দেখা যায়, সে খাটের নিচে শুয়ে আছে এবং মারাত্মকভাবে তার শরীর দগ্ধ হয়েছে। এরপর তাকে সেখান থেকে উদ্ধার করে সারিয়াকান্দি হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সে মারা যায়।

এবিষয়ে সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, মেয়েটি মারা যাওয়ার পর বিষয়টি জানতে পেরেছেন স্বজনেরা। আগুনের সূত্রপাত সম্পর্কে তদন্ত করা হচ্ছে। মেয়েটির লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।