বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র খোকাকে পদ থেকে বরখাস্ত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলার শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকাকে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বগুড়া জেলার শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বাস টার্মিনালের ২০২০ এবং ২০২১ সালে ইজারা মওকুফ, অনিয়মতান্ত্রিকভাবে মাস্টাররোলে কর্মচারী নিয়োগ, জীপ গাড়ি মেরামতের নামে অতিরিক্ত বিল প্রদান, ২২৮টি দোকান বরাদ্দ প্রদান না করা, পৌরসভার বিভিন্ন উন্নয়ঢন কাজে ক্রয়ে দুর্নীতি ও অনিয়ম, পৌরসভার গৃহকর এ্যাসেসমেন্টে দুর্নীতি, ইমারত ও ভূমির ওপর অতিরিক্ত কর আদায় সংক্রান্ত আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। অভিযোগসমূহ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার তাকে মেয়র পদ হতে অপসারণের কার্যক্রম শুরু করে।

তবে এবিষয়ে বগুড়ার শেরপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ইমরোজ মুজিব বলেন, প্রজ্ঞাপনের বিষয়টি শুনেছি। তবে চিঠিটি এখনো হাতে পাইনি।

এবিষয়ে শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বলেন, অনলাইনে জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে বরখাস্তের বিষয়টি জেনেছি। তবে সরকার বিরোধী দলকে দমিয়ে রাখতেই মিথ্যা অভিযোগে বরখাস্তের নাটক সাজিয়েছেন।