ধুনটে কথিত সাংবাদিকের ২ বছরের কারাদণ্ড

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনটে চেক জালিয়াতির মামলায় কামরুল হাসান আনাছারী (৪৮) নামে কথিত এক সাংবাদিককে ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৫ মে) বিকেলে আদালতের গ্রেফতারী পরোয়ানামুলে ধুনট থানা পুলিশ তাকে গ্রেফতার করে কারাগারে প্রেরন করেছে।

গ্রেফতারকৃত কামরুল হাসান আনাছারী ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের সরোয়া পূর্বপাড়া এলাকার হাবিবুর রহমান আনছারীর ছেলে। এছাড়া কামরুল হাসান আনাছারী সাংবাদিক বিহীন ধুনট পুরাতন প্রেসক্লাব নামে একটি সংগঠনের সভাপতি পরিচয় দিতেন। তবে নিজে সাংবাদিক না হয়েও পেশাজীবি সাংবাদিকদের সংগঠনের পরিচয় দিয়ে অনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে অবৈধভাবে অর্থ হাতিয়ে নিতেন তিনি।

এবিষয়ে ধুনট থানার এসআই হায়দার আলী জানান, ২০১৭ সালে বগুড়ার শেরপুর উপজেলার এক ব্যক্তি কামরুল হাসান আনছারীর বিরুদ্ধে বগুড়ার আদালতে চেক জালিয়াতির একটি মামলা দায়ের করেন। এরপর দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত তাকে ২ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। কিন্তু রায় ঘোষণার পর থেকেই তিনি পলাতক ছিলেন। বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ধুনট বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।