ধুনটে পুন:নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ এনে পুন:নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পরাজিত দুই প্রার্থী। সোমবার দুপুর ১টায় ধুনট পৌর আওয়ামীলীগ কার্যালয়ে ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এসময় মোটরসাইকেল প্রতীকের পরাজিত আরেক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হাই খোকনও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে টিআইএম নূরুন্নবী তারিক অভিযোগ করে বলেন, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করি। কিন্তু ৫ জুন অনুষ্ঠিত নির্বাচনের তপশীল ঘোষনার পর থেকেই প্রতিদ্বন্দ্বি প্রার্থী আসিফ ইকবাল সনি প্রকাশ্যে ভোটারদের মাঝে টাকা বিতরণ করে ভোট কিনেছেন। ধুনট উপজেলার ৫৬০টি মসজিদ কমিটির সভাপতি সহ সংশ্লিষ্টদের ৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত নির্বাচনী ঘুষ প্রদান করে ধর্মপ্রান মুসল্লিদের ভোট কিনেছেন। এছাড়া ১৫ মে আসিফ ইকবাল সনি কালেরপাড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষের বিনাঅনুমতিতে খেলার মাঠের উত্তরপাশে একটি নলকূপ স্থাপন করে। এসব বিষয়ে আমি সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি।

সংবাদ সম্মেলনে নূরুন্নবী তারিক আরো বলেন, নির্বাচনী মাঠে কিছু পুলিশ আসিফ ইকবাল সনির আনারস মার্কার পক্ষ নিয়ে আমার ঘোড়া প্রতীকের কর্মীদের গ্রেফতার করে বিভিন্নভাবে হয়রানী করেছে। এতে সাধারণ ভোটারদের মধ্যে ভীতি ও আতঙ্কের সৃষ্টি করে আমাকে পরিকল্পিতভাবে পরাজিত করা হয়েছে। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার অভিযোগ আমলে নিয়ে পুন:নির্বাচনের দাবি জানাই।

তবে পরাজিত প্রার্থীদের অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে ধুনট উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান দীর্ঘ ১৫ বছর সংসদ সদস্য থাকাকালীন এই অঞ্চলের বহু উন্নয়ন করেছেন। তাই বাবার অসমাপ্ত উন্নয়ন কাজগুলো সমাপ্ত করার প্রতিশ্রুতি দিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় শান্তিপূর্ণভাবে প্রতিদ্বন্দ্বিতামুলক সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ভোট কেন্দ্র দখল করতে না পারায় তারা পরাজিত হয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।