ধুনটে রাস্তার নাম ফলক ভেঙ্গে দোকান বসিয়ে ভাড়া আদায়

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনট উপজেলার কান্তনগর বাজারের তিনমাথা মোড়ে রাস্তার নাম ফলক ভেঙ্গে জায়গা দখল করে দোকান বসিয়ে ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। স্থানীয় এলাকাবাসী জনগুরুত্বপূর্ণ রাস্তাটি যানজটমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানিয়েছেন।

স্থানীয়সূত্রে জানাগেছে, কান্তনগরবাজার থেকে বিলচাপড়ী পর্যন্ত পাকা রাস্তা নির্মান করে এলজিইডি। কান্তনগর তিন মাথা মোড়ে রাস্তার পাশেই ইট দিয়ে নাম ফলক তৈরী করে ঠিকাদার প্রতিষ্ঠান। ২০১৯ সালে রাস্তাটির নাম ফলক উন্মোচন করে উদ্বোধন করেন তৎকালীন এমপি হাবিবর রহমান। গত রবিবার রাতে কান্তনগর গ্রামের চঞ্চল নামের এক ব্যক্তি রাস্তার ওই নাম ফলক ভেঙ্গে রাস্তায় জায়গায় তিনটি দোকান বসিয়ে ভাড়া আদায় করে আসছে।

এবিষয়ে কান্তনগর গ্রামের রাকিবুল হাসান কাজল জানান, রাস্তার নাম ফলকের উপর তৎকালীন এমপি হাবিবর রহমানের নাম ছিল। গত ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচনে তার ছেলে আসিফ ইকবাল সনি চেয়ারম্যান নির্বাচিত হন। একারনে গত ৯ জুন (রবিবার) পরাজিত প্রার্থীর সমর্থক চঞ্চল সহ তার লোকজন রাস্তার পাশের এই নাম ফলকটি ভেঙ্গে ফেলে রাস্তার জায়গায় ৩টি দোকান বসিয়ে ভাড়া আদায় করছে। তবে চঞ্চল শুধু রাস্তার জায়গাই দখল করেননি, সেখানে আমার বাবার সম্পতির কিছু অংশও দখল করে দোকান ঘর নির্মান করেছে। একারনে ধুনট উপজেলা সদর থেকে উত্তরাঞ্চলে যাওয়ার জনগুরুত্বপূর্ণ এই রাস্তার কান্তনগর বাজারে সব সময়ই যানজট লেগেই আছে। তাই রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে যানজট নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

তবে এবিষয়ে চঞ্চল বলেন, আমার জায়গায় রাস্তার নাম ফলক থাকায় তাই ভেঙ্গে ফেলেছি।

এবিষয়ে ধুনট এলজিইডির প্রকৌশলী মনিরুল সাজ রিজন বলেন, ২০১৯ সালে ওই রাস্তাটি নির্মিত হয়েছে। রাস্তার পাশেই অনেক বড় আকারে ইটের তৈরী নাম ফলক ছিল। কেউ যদি তা ভেঙ্গে ফেলে রাস্তার জায়গায় দোকান বসায় তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।