ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

ধুৃনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। গত ২ জুন রাতে ঘোড়া ও মোটরসাইকেল প্রতীকের দুই সমর্থক বাদী হয়ে ১২ জুন (বুধবার) আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ সহ ৩৯ জনের বিরুদ্ধে ধুনট থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত ৫ জুন অনুষ্ঠিত ধুনট উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গত ২ জুন নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হাই খোকনের সমর্থক পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসান মাহমুদ রাব্বি ও তার কর্মীর সঙ্গে ঘোড়া প্রতীকের প্রার্থী ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিকের সমর্থক শহিদুল ইসলাম ও তার কর্মীর সঙ্গে সংঘর্ষ বাধে।

এঘটনায় মোটরসাইকেল প্রতীকের সমর্থক রাব্বি বাদী হয়ে ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন, আ‘লীগ নেতা মাসুদ রানা, সাবেক ইউপি চেয়ারম্যান সুজাউদৌলা রিপন, শিক্ষক হাসান খসরু খান নুপুর ও উপজেলা কৃষকলীগের সভাপতি সাচ্চু মল্লিক সহ ১৯ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

অপরদিকে ঘোড়া প্রতীকের সমর্থক শহিদুল ইসলাম বাদী হয়ে ধুনট পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বিপুল হাসান, ধুনট পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান অন্তর, ধুনট পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহমুদুল হাসান রাব্বি, ধুনট উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলিম আল রাজি বুলেট ও সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান রহমান সহ ২০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

তবে মোটরসাইকেল ও ঘোড়া প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলেও এই মামলায় আনারস প্রতীকের সমর্থকদেরকেও আসামী বানানো হয়েছে।

এবিষয়ে আনারস প্রতীকের বিজয়ী প্রার্থী ধুনট উপজেজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনির সমর্থক ধুনট উপজেলা যুবলীগের সাংঠনিক সম্পাদক আতিকুর রহমান বলেন, ঘোড়া ও মোটরসাইকেল প্রতীকের সমর্থদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলেও রাজনৈতিক প্রতিহিংসার কারনে এই ঘটনায় আমাদের আনারস প্রতীকের সমর্থকদেরও আসামী করা হয়েছে। তবে এই মিথ্যা মামলায় আদালত আমাদের জামিন দিলেও অপর মামলার আসামীরা জামিন না নিয়েই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, নির্বাচন সংক্রান্ত বিরোধের জের ধরে বুধবার ধুনট থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।