বগুড়া কারাগার থেকে ফাঁসির আসামি পালানোর ঘটনায় ৫ জন বরখাস্ত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে ৪ জন ফাঁসির আসামী পালিয়ে যাওয়ার ঘটনায় কারাগারের ডেপুটি জেলার হাসানুজ্জামান এবং প্রধান কারারক্ষীসহ ৫ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দায়িত্ব অবহেলার অভিযোগে তাদেরকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় কারা কর্তৃপক্ষ। এছাড়া অপর দুই কারারক্ষীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এবিষয়ে বগুড়া জেল সুপার আনোয়ার হোসেন জানান, সাময়িক বরখাস্ত হওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া জেলা কারাগারের ডেপুটি জেলার হাসানুজ্জামান, প্রধান কারারক্ষী শরীফ উদ্দীন, দুলাল হোসেন, হাবিলদার আব্দুল মতিন এবং কারারক্ষী আরিফুল ইসলাম। এছাড়া কারারক্ষী ফরিদুল ইসলাম ও কারারক্ষী হোসেনুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এবিষয়ে বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, ঘটনাটি বিভিন্নভাবে তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভোর রাত ৪টার দিকে পুলিশ জানতে পারে, বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে ৪ জন ফাঁসির আসামী পালিয়েছে। এই সংবাদ শুনে তাৎক্ষণিকভাবে ডিউটিরত সকল পুলিশকে তাদের গ্রেফতারের জন্য নির্দেশ দেয়া হয়। ওই রাতেই বগুড়া সদর ফাঁড়ির এসআই খোরশেদ আলম শহরের চেলোপাড়া চাষী বাজার থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত পলাতক ফাঁসির আসামিরা হলো- কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার মৃত আজিজুল হকের ছেলে নজরুল ইসলাম মঞ্জু (৬০), বগুড়া জেলার সদর থানার ইসমাইল শেখের ছেলে ফরিদ শেখ (২৮), নরসিংদী জেলার মাধবদী থানার মৃত ইসরাফিল খা’র ছেলে আমির হামজা (৩৮) ও বগুড়া জেলার কাহালু থানার আব্দুল মান্নানের ছেলে জাকারিয়া (৩১)।