ধুনটে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এবিষয়ে ওই শিক্ষার্থীর পিতা বাদী হয়ে জেলা প্রশাসক, জেলা ও উপজেলা শিক্ষা অফিস সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানাগেছে, বিশ্বহরিগাছা গ্রামের রফিকুল ইসলামের ছেলে মৃদুল মন্ডল বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী। গত তিন বছর ওই শিক্ষার্থীর উপবৃত্তির টাকা তার বাবার মোবাইল নম্বরে পেয়ে আসলেও চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রাপ্ত উপবৃত্তির টাকা অন্য মোবাইলে প্রেরন করা হয়েছে।

এবিষয়ে রফিকুল ইসলাম বলেন, আমার ছেলের উপবৃত্তির টাকা না পাওয়ায় বিদ্যালয়ে খোঁজ নিতে গিয়ে জানতে পারি সাবেক প্রধান শিক্ষক ইমরুল কায়েস মোবাইল নম্বরটি পরিবর্তন করেছেন। পরে ওই নম্বরে প্রাপ্ত টাকা তিনি আত্মসাত করেছেন। তাই এবিষয়টি তদন্তের দাবি জানাই।

এবিষয়ে বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান হাবিব জানান, টিও স্যারের আইডি দিয়ে মোবাইল নম্বর পরিবর্তন বা এন্ট্রি করা হয়। তৎকালীন এটিও অরুন কুমার দেবনাথ এবং প্রধান শিক্ষক ইমরুল কায়েস এই কাজগুলো করতেন। হয়তো তখনই নম্বরটি পরিবর্তন করা হয়েছে।

তবে এবিষয়ে ওই বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং চান্দিয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক ইমরুল কায়েস বলেন, পারিবারিক বিরোধের জের ধরে আমাকে বিভিন্নভাবে হয়রানী করা হচ্ছে। আমি ওই স্কুল থেকে বদলী হওয়ার পর উপবৃত্তির হিসাব নম্বরটি পরিবর্তন করা হয়েছে। এবিষয়ে তদন্ত করলেও আসল রহস্য রেবিয়ে আসবে।

এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান বলেন, এক শিক্ষার্থীর অভিভাবকের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।