ধুনটে জমি দখল করাকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনটে জমি দখল করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সবুজ মিয়া (২৬) নামে যুবক নিহত হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) বিকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত সবুজ মিয়া ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের গজিয়াবাড়ী গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

স্থানীয় লোকজন জানায়, ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের গজিয়াবাড়ী গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে সবুজ মিয়া ও শফিকুল ইসলামের সঙ্গে একটি জমি নিয়ে একই গ্রামের মৃত শামছুল হকের ছেলে আবুল কালামের বিরোধ চলে আসছে। গত দুই বছর আগে সবুজ মিয়া ও শফিকুলের দখলীয় ওই জমিটি দখলে নেয় আবুল কালাম। এবিষয়ে স্থানীয়ভাবে আপোষের চেষ্টা করেও কোন মিমাংসা করতে পারেনি মাতব্বররা।

বৃহস্পতিবার বিকেলে সবুজ ও শফিকুল জমিটি পুনরায় দখল করতে হাল চাষ করতে থাকেন। এসময় আবুল কালাম ও তার লোকজন বাধা দিলে দুই পক্ষের সংঘর্ষ বাধে। এতে সবুজ মিয়া, তার ভাই শফিকুল ইসলাম, বোন জামাই আফসার আলী ও তার স্ত্রী নুরজাহান খাতুন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু পরবর্তীতে সবুজ মিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকালে সবুজ মিয়ার মৃত্যু হয়।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।