ধুনটে কৃষকের চোখ উপড়ে তুলে হত্যা

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনটে পূর্ব বিরোধের জের ধরে ফরিদ উদ্দিন (৬০) নামে এক কৃষককে কুপিয়ে ও চোখ উপড়ে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার (১৮ আগস্ট) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। নিহত কৃষক ফরিদ উদ্দিন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা পূর্বপাড়া গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে।

জানাগেছে, ফরিদ উদ্দিন দীর্ঘদিন ধরে ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের পারলক্ষীপুর মৌজার বড়িয়া নদীর তীরে ২০ শতক জমি চাষাবাদ করে আসছেন। চলতি মৌসুমে তিনি ওই জমিতে ঘাষ লাগিয়েছেন। এদিকে পূর্ব বিরোধের জের জেরে গত ৯ আগস্ট জোড়গাছা গ্রামের ছামেদ আলীর ছেলে ফকির প্রামানিক ওই জমি থেকে ঘাষ কাটতে থাকেন। পরে সংবাদ পেয়ে জমির মালিক ফরিদ তাকে ঘাষ কাটতে নিষেধ করে। এতে ফকির প্রামানিক ক্ষুদ্ধ হয়ে কৃষক ফরিদ উদ্দিনকে কুপিয়ে আহত করার পর চাকু দিয়ে তার ডান চোখ উপড়ে ফেলে। পরে তার চিৎকারে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপেক্স এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুরে বৃদ্ধ কৃষক ফরিদ উদ্দিনের মৃত্যু হয়। এঘটনায় নিহতের ভাতিজা আব্দুল মোমিন বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, ময়না তদন্ত শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় মামলা দায়ের হয়েছে এবং আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।