৬০ বছর পর আধুনিক মানের চিকিৎসা সেবা পেতে যাচ্ছে ধুনটবাসী
বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার, এনসিডি কর্ণার, ব্রেস্ট ফিডিং কর্ণার ও কিডস্ জোনের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
দীর্ঘ ৬০ বছর পর আধুনিক মানের চিকিৎসা সেবা পেতে যাচ্ছে বগুড়ার ধুনট উপজেলাবাসী। নানা প্রতিকূলতা মাড়িয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলছে সকল রোগের চিকিৎসা সেবা।

সেই ধারাবাহিকতায় বুধবার দুপুরে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার, এনসিডি কর্ণার, ব্রেস্ট ফিডিং কর্ণার ও কিডস জোনের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাযায়, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৪ সালে ৫০ শয্যায় উন্নিত করা হয়। কিন্তু দীর্ঘদিন ডাক্তার ও লোকবলের অভাবে অপারেশন থিয়েটার সহ চিকিৎসার বিভিন্ন সরঞ্জামাদি অকেজো হয়ে পড়ে ছিল। এসব বিষয়ে বিভিন্ন সময় সংবাদ প্রকাশ হয়েছিল একাধিক মিডিয়ায়। এক বছর আগে ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. দিবাকর বসাকের যোগদানের পর থেকেই পাল্টে যেতে থাকে সরকারি এই হাসপাতালের চিকিৎসা সেবার চিত্র। এক সময় কর্মস্থলে চিকিৎসক না থাকলেও এখন এই হাসপাতালে ১৪ জন চিকিৎসক ও ৩০ জন নার্স রয়েছেন। এছাড়া টেলিমেডিসিন কক্ষ, কমিউনিটি আই সেন্টার, আল্ট্রাসনোগ্রাম কক্ষ, এক্সরে, সিজার ও নরমাল ডেলিভারী সহ সকল রোগের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এতে দরিদ্র পরিবারগুলো জেলা শহরে না গিয়ে গ্রামে বসেই আধুনিক মানের চিকিৎসা সেবা পেতে শুরু করেছে।

বুধবার আধুনিক চিকিৎসা সেবার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধুনট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আশিক খান, ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. দিবাকর বসাক, সহকারী কমিশনার (ভূমি) নূরুল আমিন ও ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আসাদুজ্জামান, জুনিয়র কনসালটেন্ট ডা. আনোয়ারুল হক (এ্যানেসথেসিয়া), ডা. জোবায়ের আহমেদ (মেডিসিন), ডা. মোকছেদা খাতুন (গাইনী), আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল বাসার, মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন, ইমারজেন্সী মেডিকেল অফিসার বিল্পব প্রামানিক প্রমূখ।