ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ধুনটে কলেজ ছাত্রীর আত্মহত্যা

ধুনট (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়ে বগুড়ার ধুনটে আঁখি ইসলাম (২০) নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ধুনট পৌরসভার পশ্চিম অফিসারপাড়া এলাকার নিজ ঘর থেকে তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে স্বজনেরা। নিহত কলেজ ছাত্রী ওই এলাকার আলতাফ মন্ডলের মেয়ে এবং সে বগুড়া সরকারি মজিবর রহমান কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্রী।

থানা পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত ৬ মাস আগে ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের বিশ্বহরিগাছা গ্রামের রায়হান নামে এক ব্যক্তির সঙ্গে আঁখি ইসলামের বিয়ে হয়। তবে মত্যুর একদিন আগে ফেসবুকে সর্বশেষ তিনটি স্ট্যাটাস দিয়েছিল সে। তার প্রথম স্ট্যাটাসটি ছিল ‘রাগ আর ত্যাড়ামি বিক্রি করা গেলে আজ আমি কোটিপতি থাকতাম’, এরপর দ্বিতীয় স্ট্যাটাসটি ছিল ‘ক্ষমা করলাম না আমি তাকে, কারণ আমি একা জাহান্নামে যেতে চাই না,, তাকে সাথে নিয়েই যাবো’, আর এরপরই তার সর্বশেষ ফেসবুক স্ট্যাটাসটি ছিল ‘আমার শুধু নিজের জন্য দু:খ হয়, নিজের মাথার ওপর হাত রাখতে ইচ্ছা হয়। নিজের জন্য মায়া হয়। নিজের জন্য চোখে পানি চলে আসে!’।

তবে তাৎক্ষনিকভাবে কলেজ ছাত্রী আঁখি ইসলামের মৃত্যুর সঠিক কারণ জানা না গেলেও পারিবারিক কারণেই গলায় ওড়না পেঁচিয়ে সে আত্মহত্যা করেছে বলে ধারণা করছে প্রতিবেশিরা।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদশর্ন করেছে এবং নিহতের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়েছে। এবিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।