কাজিপুরের সোনামুখী মেলায় অশ্লীল নৃত্য প্রদর্শন, ১০ জনকে কারাদণ্ড

মাহমুদুল হাসান শুভ, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী মেলায় সেনাবাহিনী ও এনএসআই এর যৌথ অভিযানে অশ্লীল নৃত্য পরিচালনার দায়ে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার।

সোমবার রাত ১২ টার দিকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী মেলায় যাদু প্রদর্শনীর আড়ালে অশ্লীল নৃত্য চলাকালীন সময়ে সেনাবাহিনী ও এনএসআই এর সদস্যরা মিলে যৌথ অভিযান পরিচালনা করেন। এসময় দেড় শতাধিক অশ্লীল নৃত্য শিল্পী, যাদু প্রদর্শনীর প্যান্ডেল পরিচালনা কমিটির সদস্য ও দর্শকদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে থেকে ভ্রাম্যমাণ আদালতে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া অন্যদের থেকে মুচলেকা গ্রহণের পর তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, হিন্দুধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ ৩০০ বছর যাবত সোনামুখীতে বার্ষিক মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। তবে গত এক সপ্তাহ যাবত এবারের মেলায় যাদু প্রদর্শনীর নামে প্রচুর অশ্লীল নৃত্য প্রদক্ষণ করছিল কর্তৃপক্ষ। সোনামুখী এলাকার কিছু বিএনপির নেতা-কর্মীরা এই অশ্লীলতাকে প্রশ্রয় দিয়ে আসছিলো বলে জানান স্থানীয়রা।

এবিষয়ে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার জানান, আমরা গোপন সংবাদে জানতে পারি, সোনামুখী মেলায় অশ্লীল নৃত্য প্রদর্শন করা হচ্ছে। এসময় অনেককে আটক করা হলেও দোষি প্রমাণিত হওয়ায় ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে এনএসআইয়ের যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল মামুন সহ সেনাবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।