বগুড়ায় ডাবল মার্ডারের ঘটনায় মিঠুর ৪ দিনের রিমান্ড

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় দুই যুবককে হত্যার ঘটনায় গ্রেফতারকৃত মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠুসহ চার আসামির চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ জুন) বগুড়ার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুকান্ত সাহা শুনানির পর এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার ইন্সপেক্টর তদন্ত শাহীনুজ্জামান জানান, ‘জোড়া খুনের ঘটনায় গ্রেপ্তার সৈয়দ কবির আহম্মেদ মিঠু, শেখ সৌরভ, নাইম হোসেন ও আজবিন রিফাতকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে শুনানি শেষে আদালত প্রত্যেকের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আসামিরা এখন পুলিশ হেফাজতে রয়েছেন। তাদেরকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।’

তিনি আরও বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ওই চার আসামি ছাড়া আর কোন গ্রেপ্তার নেই। এই মামলার অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছি।

জানাগেছে, ঈদের দিন (১৭জুন) রাতে বগুড়া শহরের নিশিন্দারা এলাকায় রুমন শেখ ও নোমান আহম্মেদ নামে দুই যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন মঙ্গলবার রাতে বগুড়া সদর থানায় ১৩জনের নাম উল্লেখ করে ২৮ জনের বিরুদ্ধে মামলা করেন নিহত শরিফের মা হেনা বেগম।

এই মামলায় বগুড়া শহরের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা পরিষদের সদস্য সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু, তাঁর ভাই ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু এবং বগুড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি শাহ মো: মেহেদী হাসানসহ ১৩ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা আরো ১৫ জনকে আসামি করা হয়েছে।

তবে মামলায় উল্লেখ করা হয়েছে, যাতায়াতের পথ বন্ধ করে সড়কে প্রাইভেট কার দাঁড় করানো নিয়ে আওয়ামী লীগ নেতার সঙ্গে বাক বিতণ্ডার এক পর্যায়ে বগুড়া শহরের নিশিন্দারা চকরপাড়া এলাকায় দুই তরুণকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় হোসাইন ওরফে বুলেট নামের আরেকজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় চার আসামি গ্রেফতার হলেও অন্য আসামিরা এখনও পলাতক রয়েছেন।