ধুনটে হিটলু হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবিতে দেয়ালে লাগানো হয়েছে পোস্টার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলার কুখ্যাত জুয়াড়ি হিটলু হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবিতে দেয়ালে দেয়ালে সাঁটানো হয়েছে পোস্টার। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ধুনট উপজেলার বিভিন্ন সড়ক ঘুরে এসব দৃশ্য দেয়া যায়। তবে বহুল আলোচিত হিটলু হত্যা মামলার ঘটনায় একজন আসামীও গ্রেফতার হয়নি এপর্যন্ত। বর্তমানে ধুনট থানা পুলিশ এই হত্যা মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে স্থানান্তরের প্রক্রীয়া করছে।

মামলা ও স্থানীয়সূত্রে জানা যায়, বগুড়ার ধুনট ও শাজাহানপুর উপজেলার সীমান্তবর্তী বিভিন্ন গ্রামে দীর্ঘ বছর ধরে জুয়া ও মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলেন বেড়েরবাড়ি গ্রামের আব্দুল জলিলের ছেলে আরিফুর ইসলাম হিটলু। গত ১৬ এপ্রিল রাতে মাদক ও জুয়ার টাকার ভাগবাটোয়ার নিয়ে প্রতিপক্ষরা তাকে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে হত্যার পর লাশ নিয়ে চলে যায়। পরদিন শাজাহানপুর উপজেলার ক্ষুদ্রফুলকোট উত্তরপাড়া গ্রামের বটতলা কবরস্থান থেকে হিটলুর মরদেহ উদ্ধার করে ধুনট থানা পুলিশ।

এঘটনায় নিহত হিটলুর স্ত্রী শেফালী খাতুন বাদী হয়ে নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মৃত আবুল মন্ডলের ছেলে নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক (সদ্য বহিস্কৃত) নবাব আলীকে প্রধান আসামী করে ২০ জনের বিরুদ্ধে ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে এই মামলার এজাহারভুক্ত প্রধান আসামী নবাব আলীর বিরুদ্ধে হত্যা, ছিনতাই, সরকারি চাল চুরি ও মারামারি সহ মোট ৮টি মামলা দায়ের হয়েছে। কিন্তু এসব মামলায় একটি বারও গ্রেফতার হতে হয়নি এই নবাব আলীকে।

এদিকে সম্প্রতি এই আলোচিত হিটলু হত্যা মামলার এজাহারভুক্ত আসামী নবাব আলী, আব্দুল মালেক, ফেরদৌস আলম, সোহেল রানা ও পলাশের ছবি সম্বলিত পোস্টার ছাপিয়ে তাদের ফাঁসির দাবিতে দেয়ালে দেয়ালে পোস্টার সাঁটানো হচ্ছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, হত্যার মামলার প্রধান আসামী নবাব আলী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। এছাড়া অন্য কোন মামলায় নবাব আলীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি থাকলে তাকে অবশ্যই গ্রেফতার করা হবে। তাছাড়া এই হত্যা মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।