বগুড়ায় রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: বগুড়া
বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ মে) রাতে বগুড়া জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমি এবং জেলা শিশু একাডেমির সহযোগিতায় শহীদ খোকন পার্কে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, মাতৃভাষার প্রতি গভীর অনুরাগ এবং ধর্ম-বর্ণ-বিত্ত-লিঙ্গ নির্বিশেষে সর্বমানবের মুক্তির চেতনা রবীন্দ্রনাথকে অনন্য উচ্চতা দান করেছে। রবীন্দ্রনাথ বাঙালির অমৃত সন্তান। বাঙালি সংস্কৃতির বিকাশ, বাঙালি জাতীয়তাবাদের উন্মেষ এবং স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ে রবীন্দ্রনাথ ছিলেন আমাদের প্রেরণাশক্তি। তার গান, সাহিত্য ও কর্মচেতনা বাংলাদেশের মানুষকে প্রতিনিয়ত অনুপ্রেরণা জুগিয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

এসময় উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার শাহাদৎ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলীসহ সরকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আলোচনা সভা শেষে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা, চিত্রাংকন, আবৃতি ও সংগীত প্রতিযোগিতায় মোট ৩৯ জন শিক্ষার্থী বিজয়ী হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।