ধুনটে জমিতে পানি সেচ দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ৫, গ্রেপ্তার ২

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে ফসলী জমিতে পানি সেচ দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। আহতের মধ্যে একজনের অবস্থা আশংঙ্কাজনক। আহতদের বগুড়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ।

এই সংঘর্ষে আহতরা হলো- ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের ফরিদপুর গ্রামের জহুরুল ইসলাম, তার ছেলে মজিবর রহমান, মমিদুল ইসলাম, মজনু মিয়া ও চয়ন বাবু। আহতদের মধ্যে মজিবর রহমানের অবস্থা আশংঙ্কাজনক।

জানাগেছে, ফরিদপুর গ্রামের জহুরুল ইসলাম তার সেচ পাম্প থেকে প্রতিবেশি আব্দুল বারিকের জমিতে পানি সেচ দেওয়ার চুক্তি করেছিলেন। সেই অনুযায়ি আব্দুল বারিকের কাছ থেকে ধান ও আঁটি নেওয়ার চুক্তি ছিল জহুরুল ইসলামের সঙ্গে। এদিকে গত বৃহস্পতিবার জমিতে পানি দেওয়ার চুক্তি অনুযায়ি তাদের মধ্যে কথাকাটাকাটি হয়।

এরই জের ধরে শুক্রবার সকাল ৯টার দিকে এই গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আব্দুল বারিক, আব্দুল কাফি ও চাঁন মিয়াসহ তাদের লোকজন লাঠি-শোডা ও ধারালো অস্ত্র নিয়ে কৃষক জহুরুল ইসলাম ও তার পরিবারের ওপর হামলা চালায়।

আরো পড়ুন- বগুড়ায় রিকসা চালককে কুপিয়ে হত্যা, আটক ১

এই ঘটনায় শনিবার (২৬ নভেম্বর) আহত কৃষক জহুরুলের স্ত্রী মরিয়ন খাতুন বাদী হয়ে আব্দুল বারিকসহ ৭ জনকে আসামী করে ধুনট থানায় মামলা দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর পরই অভিযান চালিয়ে আসামী আব্দুল কাফির ছেলে রকিবুল ইসলাম সিহাব ও চাঁন মিয়ার ছেলে মিনহাজুল ইসলাম নিশাতকে গ্রেপ্তার করে পুলিশ।

এবিষয়ে ধুনট থানার এসআই অমিত কুমার বিশ^াস জানান, তুচ্ছ ঘটনায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে একজনের অবস্থা আশংঙ্কাজনক। এই ঘটনায় মামলা দায়েরের পর পরই এজাহারভুক্ত ২ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।