বগুড়ায় করোনা ভাইরাসে আরো ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় করোনার প্রভাব বেড়েই চলেছে। দৈনিক সংক্রমণের পাশাপাশি, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিন হাসাপাতালে দুই নারীসহ ৮ জন চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বগুড়ার ৫ জন এবং ৩ জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮ জন হলেন- বগুড়া সদরের নুর বানু (৪৫), সুরেশ চন্দ্র (৬৫), অতুল দেবনাথ (৬০), শাহনাজ পারভীন (৪০) ও গৌর চরণ (৬৭), নাটোর জেলার হেলাল (৫৮) ও আব্দুস সাত্তার (৬৫) এবং নওগাঁর আলতাব হোসেন (৭৬)।

এদের মধ্যে নুর বানু, সুরেশ, অতুল ও হেলাল সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, আব্দুস সাত্তার ও আলতাব শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং শাহনাজ ও গৌর চরণ টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুধবার (৩০ জুন) সকাল ১১টায় অনলাইন ব্রিফিংয়ে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ্য জানিয়েছেন।

ডা. তুহিন আরো জানান, ২৯জুন সকাল ৮ টা থেকে ৩০ জুন সকাল ৮ টা পর্যন্ত শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৯টি নমুনায় ৭৯ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১২ নমুনায় ৪ জনের, এন্টিজেন পরীক্ষায় ৫৬নমুনায় ২৬ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৮ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৮৩৯জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৬১২ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৯৪ জনে পৌঁছেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছেন ৮৩৩জন।