বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আম্বীয়ার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করছেন আহসান হাবীব আম্বীয়া।

রোববার রাতে পদত্যাগপত্রটি বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু’র নিকট পৌঁছে দেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সদস্য মোজাম্মেল হক রানাসহ ৩/৪ জন এই পদত্যাগপত্র পৌছে দেন বলে নিশ্চিত করেন বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য অ্যাড. গোলাম ফারুক।

জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ সর্ম্পকে কটুক্তি করার একটি অডিও শ্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাস হয়।

একারনে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়াকে বহিস্কারের দাবীতে গত ২৬নভেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে শেরপুর শহরের ধুনট মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে স্থানীয় বাসস্ট্যান্ডে এসে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নামে অপপ্রচার করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন এবং আওয়ামীলীগের সিনিয়র নেতাদের নামে অশোভন বক্তব্য রেখেছেন।

এমনকি গত ইউপি নির্বাচনে খানপুর ইউনিয়নে তার নিজের ভাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক পিয়ার হোসেনের ঘোড়া মার্কার পক্ষে কাজ করে তাকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।

এদিকে আহসান হাবীব আম্বীয়া’র একাধিক অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় এবং তাকে বহিস্কারের দাবিতে তার কুশপুত্তলিকা দাহসহ বিভিন্নস্থানে বিক্ষোভ অব্যাহত থাকায় বাধ্য হয়ে গত রোববার রাত ১০টার দিকে আহসান হাবীব আম্বীয়া স্ব পদ থেকে পদত্যাগ করেন। এছাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোবিন্দ কুমার বাগচীও পদত্যাগ করেছেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সদ্য পদত্যাগকৃত সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়া বলেন, দীর্ঘদিন হলো আওয়ামীলীগের সাথে জড়িয়ে থেকে সুনামের সাথে সংগঠনের দায়িত্ব পালন করেছি। কিন্তু শরীরের অবস্থা ভাল না থাকায় এবং তরুনদের সুযোগ দিতে আমি স্বেচ্ছায় পদত্যাগ করেছি।