বগুড়ার শেরপুরে ৪ ব্যাগ মানুষের কঙ্কালসহ দুইজন গ্রেপ্তার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শেরপুরে ৪ ব্যাগ মানুষের কঙ্কালসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সকাল ৮টায় শেরপুর উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের ঘোগা বটতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় গ্রেপ্তারকৃতদের কাছে থাকা ব্যাগ থেকে মানুষের মাথার খুলি, পায়ের, হাতের ও কোমড়ের হাড়সহ শরীরের বিভিন্ন অংশের ৪৪০টি হাড় উদ্ধার হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার গামারিয়া গ্রামের মনো মিয়ার ছেলে রাশেদ খান (২৪) ও পশ্চিশ গাড়ারিয়া গ্রামের মৃত আব্দুুর রশিদের ছেলে বেলাল হোসেন (২৬)।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খন্দকার জানান, বুধবার সকালে পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে বগুড়া-ঢাকা মহাসড়কের শেরপুর উপজেলার ঘোগা বটতলায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছিল। এসময় ঢাকাগামী যাত্রীবাহী বাসের দুইজন যাত্রীর কাছে থাকা চারটি ব্যাগে ৪৪০টি মানুষের কঙ্কাল ও হাড়সহ তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত রাশেদের শ্বশুরবাড়ি শেরপুরের বনমরিচা গ্রামে। তিনি বুধবার ভোরে তার সহযোগী বেলালসহ বগুড়ার সারিয়াকান্দিতে গিয়ে এক ব্যক্তির কাছ থেকে কঙ্কালগুলো নিয়ে আসেন। পরে শেরপুর থেকে বাসে করে তারা ঢাকায় পাঠানোর উদ্দেশ্যে কঙ্কালগুলো নিয়ে যাচ্ছিলেন। তবে ধারণা করা হচ্ছে বিভিন্ন কবরস্থান থেকে চুরি করে কঙ্কালগুলো সংগ্রহ করা হয়েছে। এবিষয়ে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।