ধুনটে ভূমি দস্যু যুবলীগ নেতার হামলায় আ’লীগ নেতা সহ ২জন আহত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলা যুবলীগের ত্রান বিষয়ক সম্পাদক যমুনা নদীর ভূমি দস্যু বেলাল হোসেনের হামলায় আওয়ামীলীগ নেতা সহ দুই ভূমি মালিক আহত হয়েছে। শনিবার বিকালের দিকে ভান্ডারবাড়ী ইউনিয়নের কৈয়াগাড়ি গ্রামে এই ঘটনা ঘটে।

এই হামলায় আহতরা হলো- ভান্ডারবাড়ী ইউনিয়নের কৈয়াগাড়ি গ্রামের ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ডলার ও তার বৃদ্ধ বাবা ফজলুল হক।

এবিষয়ে আহত আওয়ামীলীগ নেতা ফরিদুলের স্ত্রী জানান, বেলাল হোসেন নামে এক ব্যক্তি যমুনা নদীর তীরবর্তী তাদের মালিকা জমিতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিল।

একারনে তার স্বামী ও শ^শুর প্রতিবাদ করতে গেলে যুবলীগ নেতা ভূমি দস্যু বেলাল হোসেন ও তার বাহিনী তাদের ওপর হামলা চালিয়ে তাদেরকে পিটিয়ে আহত করে।

তবে জানাগেছে, গত ৫ মাস আগে বগুড়া জেলা প্রশাসক কার্যালয় থেকে ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের কয়েক একর জমি বালু উত্তোলনের জন্য ইজারা দেয়া হয়। কিন্তু ইজারাদার বেলাল হোসেন ইাজারাকৃত জমি থেকে বালু উত্তোলন না করে যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রন বাধ, ব্যক্তি মালিকানা ফসলী জমি ও চরের ফসলী জমিতে ড্রেজার মেশিন বসিয়ে যত্রতত্রভাবে বালু উত্তোলন করে আসছে। এতে যেমন ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে, তেমনি যমুনা নদীর তীর সংরক্ষন প্রকল্পসহ কোটি টাকার সম্পদ নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে।

ইনসেটে ভূমি দস্যু বেলাল

অনুসন্ধানে জানাগেছে, বগুড়া জেলা প্রশাসক কার্যালয় থেকে ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের কয়েক একর জমি বালু উত্তোলনের জন্য ইজারা দেওয়া হলেও সেখান থেকে কোন বালু উত্তোলন করছেন না ইজারাদার বেলাল হোসেন। তিনি তার ইচ্ছামতো একাধিক পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

এবিষয়ে ইজারাদার বেলাল হোসেন দাম্ভিকতার সঙ্গে বলেন, কিছুই তো নিয়মের মধ্যে পড়ে না। তাই জেলা প্রশাসক কার্যালয় ও ধুনট উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের ম্যানেজ করেই এই ব্যবসা চালাচ্ছেন বলে দাবি করেন। তবে কেন ভূমি মালিকদের মারধর করেছেন, এবিষয়ে বেলাল হোসেন বলেন, তার ব্যবসায় বাধা হয়ে দাড়ানোর জন্যই তার লোকজন তাদের ওপর হামলা চালিয়েছে।

এবিষয়ে ধুনট থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজ্জামান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এবিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।