কাজিপুর উপজেলা গৃহহীন ও ভূমিহীনমুক্ত হচ্ছে

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের কাজিপুরে চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে যাচ্ছে ১৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। সোমবার (২০ মার্চ) দুপুরে প্রেস কনফারেন্সের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার।

অনাদরে অবহেলায় জীবনের অনেকটা সময় পার করা এসব ভূমিহীন, গৃহহীন পরিবারের সদস্যগণ স্বপ্নেও ভাবতে পারেননি তারা পাকা ঘরসহ জমি পাবেন। তাদের সেই স্বপ্ন আজ সত্যি হলো। আজ তারা অন্য সবার মতো জমিসহ পাকা ঘরের মালিক। এই নিয়ে কাজিপুরের মোট ৩৭২টি পরিবার পুনর্বাসনের মাধ্যমে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলাকে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন হিসেবে ঘোষণা করবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) কাজী অনিক ইসলাম, কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহা আলম মোল্লা।

কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়সূত্রে জানা গেছে, চতুর্থ পর্যায়ে কাজিপুর উপজেলার সোনামুখী, লক্ষিপুর ও চরগিরিশে ১৭০টি ঘর নির্মাণ করা হয়েছে। এরমধ্যে চরাঞ্চলের চরগিরিশে ১৪০টি ব্যারাক নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনেফারেন্সের মাধ্যমে একযোগে এই ঘরগুলোর উদ্বোধন করবেন। আর এর মাধ্যমে কাজিপুর উপজেলাকে গৃহহীন ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে। এর আগে প্রথম পর্যায়ে ৩৫টি, দ্বিতীয় পর্যায়ে ৫৫টি এবং তৃতীয় পর্যায়ে ১১২টি ঘর নির্মাণ করে সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে।