বগুড়ার গাবতলীর আলোচিত নয়ন হত্যা মামলার ৪ আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার গাবতলী উপজেলার আলোচিত নাহিদুল ইসলাম নয়ন হত্যার মূল রহস্য উদঘাটন ও হত্যাকান্ডে সরাসরি জড়িত ৪ জন আসামীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বুধবার (২২মার্চ) বগুড়া ডিবি পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

হত্যা মামলায় গ্রেফতারকৃতরা হলো- বগুড়া জেলার গাবতলী উপজেলার চক মরিয়া গ্রামের সালাম প্রামানিকের ছেলে সাগর (২২), মড়িয়া গোলাবাড়ি এলাকার জিন্নাত আলীর ছেলে রকি (২৪), মহিষাবান মধ্যপাড়া এলাকার নিলু প্রামানিকের ছেলে জনি (২৩), মহিষাবান দহ পাড়া এলাকার মুক্তি সরকারের ছেলে সাকিল (২৩)।

ডিবি পুলিশ জানায়, গত ১১মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বগুড়ার গাবতলী থানাধীন মহিষাবান ইউনিয়নের মহিষাবান দেবোত্তরপাড়া সোনারপাড়া এলাকায় নাহিদুল ইসলাম নয়নকে পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। পরে স্থানীয় লোকজন নয়নকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯ টার দিকে তার মৃত্যু হয়। এঘটনায় ১৩ মার্চ বগুড়ার গাবতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এদিকে মামলা দায়েরে পরই অভিযানে পুলিশ ও গোয়েন্দা সংস্থা ঢাকাসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে নয়ন হত্যা মামলার ৪ জন আসামীকে গ্রেফতার করে।

বগুড়া ডিবির ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানিয়েছে, ওই এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে নাহিদুল ইসলাম নয়ন গ্রেফতারকৃত আসামী সাগরকে মহিষাবান ত্রিমোহনী বাজারে মারধোর ও রক্তাক্ত জখম করে। পরবর্তীতে সাগর মারধরের বিষয়টি রকিকে জানায় এবং জনি ও শাকিল এর সাথে যোগাযোগ করে তারা ৪ জন একত্রিত হয়। পরবর্তীতে তারা বগুড়া সাতমাথা এলাকায় একত্রিত হয়ে নাহিদুল ইসলাম নয়নকে হত্যার পরিকল্পনা করে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন। এছাড়া পলাতক ও অজ্ঞাত আসামীদেরও গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে।