ধুনটে ঈদ মার্কেটের টাকা না পেয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে ঈদ মার্কেটের টাকা না পেয়ে বাবার উপর অভিমান করে এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার (৮ এপ্রিল) সকাল ১০টার ধুনট থানা পুলিশ ওই স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করেছে।

নিহত ওই স্কুল ছাত্রী মহুয়া খাতুন (১৪) ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের প্রতাপ খাদুলী গ্রামের মাজেম আলী তালুকদারের মেয়ে এবং সে পীরহাটি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী ছিল।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, প্রতাপ খাদুলী গ্রামের মাজেম আলী তালুকদার গত দুই বছর ধরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসাবে কাজ করে সংসার চালায়। শুক্রবার মাজেম আলী ছুটি নিয়ে বাড়িতে আসে। শনিবার সকালে মেয়ে মহুয়া খাতুন ঈদ মার্কেট করার জন্য বাবার কাছে টাকা চায়। তখন তার বাবা মাজেম আলী বলেন ‘ঈদের বোনাস পাইনি, তাই এখন টাকা দিতে পারব না’। একথা শুনে মহুয়া খাতুন রাগারাগি করলে তাকে কয়েকটি চড়-থাপ্পর মারে বাবা। এতে বাবার উপর অভিমান করে শনিবার সকাল ১০টার দিকে মহুয়া খাতুন তার ঘরের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। মহুয়া খাতুন মাজেম আলীর তিন মেয়ের মধ্যে মেঝো।

এব্যাপারে ধুনট থানার এসআই অমিত বিশ্বাস জানান, ঈদ মার্কেটের টাকা না পেয়ে বাবার উপর অভিমান করে ওই স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পরে সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। এবিষয় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।