ধুনটে অস্ত্র হাতে ছবি তুলে ফেসবুকে কিশোর গ্যাংয়ের হুমকি!
বগুড়ার ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়নে মেলা বসানোকে কেন্দ্র করে প্রতিপক্ষদের হুমকি দিতে অস্ত্র হাতে ফেসবুকে পোস্ট ও ম্যাসেঞ্জারে অস্ত্রের প্রদর্শন করে কিশোর গ্যাংয়ের সদস্য রাকিব রায়হান, নাহিদ ও স্বাধীন। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় বাড়ছে কিশোর গ্যাংয়ের উৎপাত। স্কুল-কলেজ পড়ুয়া বখে যাওয়া শিক্ষার্থীরাই কিশোর গ্যাং গড়ে তুলে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডে ঝুঁকে পড়ছে। এসব কিশোর গ্যাংয়ের কর্মকান্ডগুলো এখন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও প্রকাশ্যে সংঘাতে রূপ নিয়েছে।

তেমনি একটি কিশোর গ্যাংয়ের সদস্য নাহিদ। একাদশ শ্রেণীর ছাত্র নাহিদের বাড়ি ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের ভূতবাড়ী গ্রামে। সে ওই গ্রামের নজরুলের ছেলে। সম্প্রতি সে তার ফেসবুক আইডিতে চাইনিজ কুড়াল, রাম দাম, চা পাতি সহ বেশ কিছু অস্ত্রের ছবি পোস্ট করে। ছবির ক্যাপশনে সে লেখে ‘খেলা হবে ২৫ তারিখ’। এরপর কিশোর গ্যাংয়ের আরেক সদস্য ভান্ডারবাড়ী গ্রামের মজিদের ছেলে রাকিব রায়হানও ‘গলায় রাম দা’ রাখা আরেকটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করে অশ্লীল ভাষায় লেখে ‘তোর লগে খেলবো আমি’। তাদেরকে ফেসবুক পোস্টগুলো প্রতিপক্ষকের ফেসবুকে ট্যাগ করেও দেয় তারা।

তবে তারা শুধু অস্ত্র হাতে ফেসবুকে পোস্ট করেই খ্যান্ত হয়নি, এমনকি ভান্ডারবাড়ী এলাকার ১০-১২ জনকে এসব অস্ত্র দিয়ে কুপিয়ে মেরে ফেলারও হুমকি দেয় ফেসবুক ম্যাসেঞ্জারে। তাদের এসব হুমকিতে এখন জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে এলাকাবাসী।

জানাগেছে, আগামী ২৫ এপ্রিল ভান্ডারবাড়ী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে হিরা ও জাহাঙ্গীর সহ স্থানীয় লোকজন একটি গ্রামীণ মেলার আয়োজন করে। কিন্তু একই দিন পাশর্^বর্তী ভান্ডারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে আরেকটি পাল্টা মেলার আয়োজন করেন সাবেক মেম্বার সাবাশা সরকার। একই দিন পাশাপাশি দুটি মেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এই দ্বন্দ্বের জের ধরেই ভান্ডারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে মেলার পক্ষ নিয়ে নাহিদ, রাকিব রায়হান ও স্বাধীন অস্ত্র হাতে নিয়ে এবং অস্ত্র প্রদর্শন করে ফেসবুকে প্রতিপক্ষদের প্রকাশ্যে হুমকি দেয়।

তবে বৃহস্পতিবার এরিপোর্ট লেখা পর্যন্ত রাকিব ও নাহিদ তাদের অস্ত্র হাতে ছবিগুলো সরিয়ে নেয়নি। এছাড়া রাকিব ও নাহিদ তাদের ফেসবুকের ম্যাসেঞ্জার থেকে প্রতিপক্ষ হিরা, বিল্পব, ইয়াসিন ও শাকিলকে অস্ত্রের ছবি পাঠিয়ে প্রাণনাশের হুমকিও দিয়ে আসছে।

এব্যাপারে ভান্ডারবাড়ী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের হিরা বলেন, কিশোর গ্যাংয়ের সদস্য রাকিব ও নাহিদ অস্ত্র দিয়ে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড করে বেড়ায়। মেলাকে কেন্দ্র করে তারা অস্ত্র দিয়ে আমাদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। তাই এবিষয়ে প্রমাণসহ থানায় মৌখিক অভিযোগ করেছি।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, কোন ভাবেই সেখানে মেলা করা যাবে না। এছাড়া অস্ত্র হাতে ছবি তুলে ফেসবুকে হুমকির বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।