কাজিপুর ছাত্রলীগ সভাপতির বহিষ্কারাদেশ প্রত্যাহার

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। শনিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানাগেছে ২০২২ সালের ১৫ জানুয়ারি কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদ সরোয়ারের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই বছরের ২৩ ফেব্রুয়ারিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সে সময়কার সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজু আহম্মদকে বহিষ্কার করেন। রাজু আহমেদকে বহিষ্কারের পর কাজিপুর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন বেলায়েত উল ইসলাম শাওন।

ওই হামলার ঘটনায় সে সময় কাজিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক রুহুল আমিন, উপ-স্কুল বিষয়ক সম্পাদক মনির হোসেন ও গান্দাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিখন মিয়াকেও বহিষ্কার করা হয়।

কাজিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার বিষয়টি নিশ্চিত করে জানান, রাজু আহমেদের ওপর থেকে শুধুমাত্র বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। তবে তাঁকে সভাপতির দায়িত্বভার দেয়া হয়নি।