ধুনটে গরু চুরির সময় ১১ মামলার আসামী ভুয়া সাংবাদিক আটক
বগুড়ার ধুনটে গরু চুরির সময় মিনহাজ উদ্দিন মিঠু (৪৩) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। -অনুসন্ধানবার্তা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে এক কৃষকের গোয়াল ঘর থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় ১১টি মামলার আসামী মিনহাজ উদ্দিন মিঠু (৪৩) নামে এক ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। এসময় তার কাছ থেকে বগুড়ার শেরপুর শহর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘আজকের শেরপুর’ পত্রিকার ধুনট প্রতিনিধির পরিচয় সম্বলিত একটি আইডি কার্ড উদ্ধার করে পুলিশ।

আটককৃত মিনহাজ উদ্দিন মিঠু ধুনট সদর ইউনিয়নের মাটিকোড়া মধ্যপাড়া এলাকার মৃত আছাব আলী মন্ডলের ছেলে এবং সে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে মাদক, মারামারি, বিস্ফোরক সহ ১১টি মামলা রয়েছে।

থানা পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, মাটিকোড়া মধ্যপাড়া এলাকার মৃত রইচ উদ্দিন আকন্দের ছেলে আব্দুল লতিফ পেশায় একজন কৃষক। সোমবার রাতে তিনি তার গোয়াল ঘরে ৪টি গরু রেখে শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন। মঙ্গলবার ভোর রাতে গরু শব্দ করলে তিনি গিয়ে দেখেন তার একটি গাভীন গরু চুরি হয়ে গেছে।

পরে তার চিকৎকারে আশপাশের লোকজন খোঁজাখুজির একপর্যায়ে ধুনট বাইপাস মোড় এলাকা থেকে প্রতিবেশি ভুয়া সাংবাদিক মিনহাজ উদ্দিন মিঠুকে গরু সহ হাতেনাতে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। এদিকে ধুনট উপজেলায় চলতি মাসেই গরুর ফার্মে ডাকাতি সহ আরো কয়েক কৃষকের গোয়াল ঘর থেকে প্রায় ১০টিরও বেশি গরু চুরির ঘটনা ঘটেছে।

এবিষয়ে মাটিকোড়া গ্রামের আব্দুল লতিফ আক্ষেপ করে বলেন, ‘প্রতিবেশি হলেও আমরা কখনো বুঝতে পারিনি সে আমারই গরু চুরি করতে পারে!’।

এবিষয়ে ধুনট থানার ইন্সপেক্টর তদন্ত মনিরুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাগেছে, গরু চুরির ঘটনায় আটককৃত মিঠুর সঙ্গে অজ্ঞাত আরো কয়েকজন জড়িত ছিল। এব্যাপারে মামলা দারের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

তবে ভুয়া সাংবাদিক আটকের বিষয়ে ধুনট উপজেলার সিনিয়র সাংবাদিক মাসুদ রানা বলেন, একজন আওয়ামীলীগ নেতার মালিকানাধীন সাপ্তাহিক পত্রিকার ধুনট প্রতিনিধি হিসেবে একাধিক মামলার আসামী চিহ্নিত ছাত্রদলের ক্যাডারকে আইডি কার্ড প্রদান করে পুরো সাংবাদিক সামাজকে হেয় করা হয়েছে। মিঠুর বিরুদ্ধে পত্রিকার আইডি কার্ড ব্যবহার করে চাঁদাবাজি, চুরি ও মাদক ব্যবসা সহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে।