ধুনটে সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা
বগুড়ার ধুনট উপজেলায় পেশাগত দায়িত্ব পালন শেষে বগুড়ায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিক ইকবাল মোর্শেদ রিপন (৫৬) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি……রাজিউন)।

নিহত সংবাদিক ইকবাল মোর্শেদ রিপন বগুড়া শহরের লতিফপুর এলাকার বাসিন্দা এবং তিনি বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার বগুড়া অফিসের স্টাফ রিপোর্টার ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার নিউরো সায়েন্স হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বুধবার বাদ আসর বগুড়া প্রেসক্লাব চত্বরে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাগেছে, গত ২৬ সেপ্টেম্বর বগুড়া জেলার ধুনট উপজেলায় পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে মাঠপাড়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু পরে তার অবস্থার আরো অবনতি হওয়ায় ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক রিপনের মৃত্যু হয়।

সাংবাদিক ইকবাল মোর্শেদ রিপন ১৯৮৭ সালে দৈনিক বাংলাদেশ পত্রিকার হাত ধরে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে তিনি বগুড়া থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক চাঁদনী বাজার, করতোয়া, বাংলার বাণীতে কাজ করেছেন দীর্ঘদিন। সর্বশেষ তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার স্টাফ রিপোর্টার হিসেবে বগুড়ায় কর্মরত ছিলেন।

সাংবাদিক রিপনের মৃত্যুতে ঢাকায় কর্মরত সাংবাদিক সহ জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ তার রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।