যশোরে যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা

জেমস আব্দুর রহিম রানা :
যশোরের মনিরামপুর উপজেলার নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক উদয় শংকরকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার টেকারঘাট বাজারে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত শংকর উপজেলার পাঁচাকড়ি গ্রামের রনজিত বিশ্বাসের ছেলে। এছাড়া উদয় শংকর মণিরামপুরের নেহালপুর স্কুল এন্ড কলেজের প্রভাষক ও টেকেরঘাট বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন।

গ্রামবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে যুবলীগ নেতা উদয় শংকর টেকারঘাট থেকে বাজার করে বাড়ি ফিরছিলেন। পথে বাড়ির কাছেই একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি পড়ে ছিলেন। পরে গ্রামবাসী তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কিছুক্ষণ পরেই তিনি মারা যান।

পরে মণিরামপুর থানা পুলিশ, সহকারী পুলিশ সুপার আশেক মাহমুদসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন সংস্থার সদস্যরা গিয়ে গুলির ঘটনা অনুসন্ধান করছে। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে বিষয়টি জানাতের পারেনি পুলিশ কর্মকর্তারা।

এ বিষয়ে মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, পুলিশের একাধিক টিম ঘটনাটির তদন্ত শুরু করেছে। তবে এ হত্যার সাথে চরমপন্থীর কানেকশন রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।