ধুনটে গরু চুরি মামলায় ভুয়া সাংবাদিকের পর আরো ২ জন গ্রেফতার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে এক কৃষকের গরু চুরি মামলায় ভুয়া সাংবাদিকের পর আরো ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ অক্টোবর) গ্রেফতারকৃত আসামীদের ধুনট থানা হাজত থেকে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- ধুনট সদর ইউনিয়নের মাঠপাড়া এলাকার মৃত মছের মন্ডলের ছেলে জলিল মন্ডল (৫৫) ও মাঠপাড়া দক্ষিনপাড়া এলাকার শফিকুল ইসলামের ছেলে বাবু ওরফে রায়হান (২৮)।

জানাগেছে, গত ১৬ সেপ্টেম্বর ভোর রাতে ধুনট সদর ইউনিয়নের মাটিকোড়া মধ্যপাড়া এলাকার মৃত রইচ উদ্দিন আকন্দের ছেলে কৃষক আব্দুল লতিফের গোয়ালঘর থেকে একটি গাভীন গরু চুরি হয়ে গেছে। পরে আশপাশের লোকজন খোঁজাখুজির একপর্যায়ে ধুনট বাইপাস মোড় এলাকা থেকে ওই গরু সহ প্রতিবেশি মিনহাজ উদ্দিন মিঠু (৪৩) নামে এক ভুয়া সাংবাদিককে হাতেনাতে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

গ্রেফতারকৃত মিনহাজ উদ্দিন মিঠু মাটিকোড়া মধ্যপাড়া এলাকার মৃত আছাব আলী মন্ডলের ছেলে এবং সে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে মাদক, মারামারি, বিস্ফোরক সহ ১১টি মামলা রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে বগুড়ার শেরপুর শহর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘আজকের শেরপুর’ পত্রিকার ধুনট প্রতিনিধির পরিচয় সম্বলিত একটি আইডি কার্ড উদ্ধার করে পুলিশ।

এদিকে ওই মামলায় গ্রেফতারকৃত মিনহাজ উদ্দিন মিঠুর স্বীকারোক্তিমুলক জবানবন্দি অনুযায়ি পলাতক আসামীদের গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। একপর্যায়ে ১৬ অক্টোবর রাতে তারাকান্দি গ্রাম থেকে গরু চুরির মামলার অপর আসামী জলিল মন্ডল ও বাবুকে গ্রেফতার করে পুলিশ।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, এক কৃষকের গরু চুরির মামলায় গ্রেফতারকৃত প্রথম আসামীর স্বীকারোক্তি অনুযায়ি আরো দুই জনকে গ্রেফতার করা হয়েছে।